Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সিংগাইরে ইউএনওকে ‘স্যার’ না বলে ‘আপা’ বলায় ব্যবসায়ীকে মারধর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:১৬ পিএম

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লাকে ‘স্যার’ না বলে ‘আপা’ বলায় ইউএনও এর নির্দেশে এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে এমন অভিযোগ উঠেছে থানা পুলিশের বিরুদ্ধে। বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল সারে পাঁচটার দিকে উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর বাজার বাস স্ট্যান্ডে এমনটি ঘটে। আহত ব্যবসায়ী জয়মন্টপ এলাকার গৌর চন্দ্র দাসের ছেলে তপন দাস।

তপন দাস গণমাধ্যমকে বলেন, পেশায় তিনি একজন স্বর্ণকার। জায়গীর বাজারে তার দোকান রয়েছে। খরিদ্দারের চাপের মুখে পড়ে ওই সময় দোকান খোলার অপরাধে ইউএনও তাকেসহ খরিদ্দারদের জরিমানা করেন। এ সময় তিনি স্যার না বলে ক্ষমা চেয়ে আপা বললে ইউএনও ক্ষিপ্ত হয়ে উঠলে কেন আপা বললি বলেই পুলিশ লাঠি দিয়ে তার শরীরে আঘাত করতে থাকে।

জরিমানা এবং মারধরের কথা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, অনেকেই আমাকে আপা এবং খালাম্মাতো বলেই। এর জন্য মারধর করা হয়নি। লকডাউন না মেনে দোকান খোলার অপরাধে তাকে মারধর করা হয়েছে এবং জরিমানা আদায় করা হয়েছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবল রফিক বলেন, ইউএনও লাঠি দিয়ে বারি দিতে বলছে বলেই আমি তার নির্দেশ পালন করেছি, এতে আমার কোনো দোষ নেই। অন্যদিকে থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম মোল্ল্যা বলেন, স্যার না বলে আপা বললেই তাকে মারতে হবে কেন? তিনি বলেন, মারার ঘটনা সত্য।



 

Show all comments
  • alamin atik ৯ জুলাই, ২০২১, ১০:১০ পিএম says : 1
    সাধারণ মানুষ যাবে কোথায়?
    Total Reply(0) Reply
  • Kazi Rased ৯ জুলাই, ২০২১, ১১:০২ পিএম says : 0
    .,জনগণের টাকায় বেতন নিয়া ফুটানি মারাও। প্রশাসন হলো জনগনের চাকর আর চাকর যখন মালিকের সাথে খারাপ ব্যবহার করে তখন.. লাথি মেরে বের করে দিতে হয়।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১০ জুলাই, ২০২১, ১২:৪৬ এএম says : 0
    উনি কি পুরুষ হতে চান? নাহলে ম‍্যাডাম হতে না চেয়ে উনি স‍্যার হতে চাচ্ছেন কেন? আর উনি ম‍্যাডাম ডাকটাই বা শুনতে চাইবেন কেন যে কারো কাছে? উল্টা উনিই তো নিয়মানুযায়ী বাধ‍্য সাধারণ জনগনকে স‍্যার বা ম‍্যাডাম বলতে! এরা আসলে যোগ‍্যতাবলে বিসিএস পাস করেছে কিনা যথেষ্ট সন্দেহ আছে। কতগুলো সার্কাসের ক্লাউনকে দেশের এডমিনিষ্ট্রেশনের দায়িত্ব দেওয়া হয়েছে যারা সঠিক উচ্চারণে বাংলায় কথাও বলতে জানেনা।
    Total Reply(0) Reply
  • আরিফুল হক ১০ জুলাই, ২০২১, ৩:০৩ এএম says : 0
    জনগণের সেবক হিসেবে কাজ করবেন বলে শপথ গ্রহণ করেছিলেন কিন্তুক্ষমতা পেয়ে সব ভুলে গিয়েছেন। আজ কাল নিজেদের ধিক্কার জানাই লেখা পড়া টুকু জানার জন্য এইজন্যই যে এই বিদ্যা আমাদের শিক্ষিত করেছে ঠিকই কিন্তু মানুষ করতে পারে নি।
    Total Reply(0) Reply
  • Tofajjol ১০ জুলাই, ২০২১, ৩:১৭ এএম says : 0
    Khalare deke to mone Hoi humse bora kon hai vab dhorse. ....................
    Total Reply(0) Reply
  • Alayer khan ১০ জুলাই, ২০২১, ৩:৫৯ এএম says : 0
    জোর করে সম্মান পাওয়া যায় না। এই সব অফিসার মেধার জোরে অফিসার হয় নাই। ঘোষ দিয়ে পোস্ট পাইছে এই অযোগ্য uno.
    Total Reply(0) Reply
  • Sayed Ahmed ১০ জুলাই, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    জনগণের চাকর আজ মালিক সেজেছ!!! খুবই দুক্ষজনক
    Total Reply(0) Reply
  • Mohammad Nasir Uddin ১০ জুলাই, ২০২১, ৭:৪৮ এএম says : 0
    ট্রেনিং ভাল হয় নাই।আবার PATC তে পাঠানো হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জ

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ