Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় ৬ কোটি টাকা মূল্যের সরকারি বাজেয়াপ্ত চাল জব্দ, মিল সিলগালা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১১:৪১ পিএম

আনুমানিক ছয় কোটি টাকার সরকার কর্তৃক বাজেয়াপ্ত চাল আটক করেছে র‌্যাব-৬। আজ বুধবার র‍্যাব-৬ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত র‌্যাবের একটি আভিযানিক দল, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী খাদ্য নিয়ন্ত্রণ (মোংলা) এর সহায়তায় খুলনার রূপসা এলাকার একটি রাইস মিলে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে জানা যায়, নিম্নমানের হওয়ায় সরকার কর্তৃক বাজেয়াপ্ত এক হাজার পাঁচ শ’ ষোল মেট্রিক টন চাল ইতোপূর্বে ওই মিলে গোডাউনজাত করার নির্দেশ দেয়া হয়। খাদ্য অধিদপ্তর এই চালের মান যাচাইয়ের নির্দেশ প্রদান করে, যার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। পরবর্তীতে খাদ্য অধিদপ্তর ও রসায়নবিদের পূনঃ পরীক্ষা ব্যতীত আনুমানিক ১৫ ট্রাক চাল রাইস মিল থেকে বের করা হয়। যা বাজারজাত করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পরিস্থিতি পর্যালোচনা করে জেলা প্রশাসন রাইস মিল সিলগালা করে দেয় এবং একটি তদন্ত কমিটি গঠন করে। যে কমিটি আগামী ১২ জুলাই মতামত দেবে বলে জানা গেছে।

আজ বুধবার সন্ধ্যায় র‌্যাব-৬ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ বজলুর রশীদ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ