Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জার্মানি থেকে মোংলা বন্দরের পৌঁছেছে অত্যাধুনিক তিনটি মোবাইল হারবার ক্রেন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১১:০৮ পিএম

অত্যাধুনিক মোবাইল হারবার ক্রেন নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বিদেশী জাহাজ ‘ইমকি’। ইতালি পতাকাবাহী এ জাহাজটি আজ বুধবার দুপুরে বন্দরের নয় নম্বর জেটিতে ভিড়ে। জাহাজটিতে মোংলা বন্দরের জন্য তিনটি অত্যাধুনিক মোবাইল হারবার ক্রেন ছাড়াও ৮০ টি প্যাকেজে করে এর মূল্যবান যন্ত্রাংশ আনা হয়েছে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট অলসিস শিপিং লিমিটেডের প্রতিনিধি সাখাওয়াত হোসেন মিলন জানান, এক মাস আগে জার্মানির রকস্ট্রক বন্দর থেকে মোবইল হারবার ক্রেন নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ‘ইমকি’ জাহাজটি। অত্যাধুনিক এই ক্রেন তৈরি করেছে জার্মানির লিভার কোম্পানি। এটি মোংলা বন্দরে সরবরাহ করছে সাইফ পাওয়ার লিমিটেড।

মোংলা বন্দর কর্তৃপক্ষের যান্ত্রিক ও তড়িৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সোহেল রানা বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের আমদানিকৃত এসব ক্রেন বন্দরের জেটিতে সংযুক্ত করা হবে। যা দিয়ে বন্দরে আসা ১২ সারির কন্টেইনার জাহাজের কন্টেইনার একসাথে হ্যান্ডেলিং করা যাবে। ১৩ শ’ ৩২ মেট্রিক টন ওজনের এই মোবাইল হারবার ক্রেনের ব্যয় হয়েছে ১২০ কোটি টাকা। আগামী পাঁচ দিনের মধ্যে ‘ইমকি’জাহাজ থেকে অত্যাধুনিক এসব ক্রেন খালাস করে জার্মান প্রকৌশলীদের দিয়ে এটি বন্দরের জেটিতে সংযুক্ত করা হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ