Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে তিন মাটিকাঁটার যন্ত্র ধ্বংস করলেন এসিল্যান্ড

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৮:১৭ পিএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের আসাদনগর গ্রামের স্বর্ণকারপাড়ায় তিনটি পুকুর থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করে দেন সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গিয়াস উদ্দিন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, ভানী ইউনিয়নের আসাদনগর গ্রামে একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে সরকারি বিভিন্ন পুকুর ও জলাশয় থেকে ড্রেজারের সাহায্যে বালু উত্তোলন করে অন্যত্র বিক্রি করে আসছেন। স্থানীয় কৃষক ও বাসিন্দারা দীর্ঘদিন এমন একটি অভিযোগ করে আসছিলেন। অবশেষে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) গিয়াস উদ্দিন।

স্থানীয়রা জানায়, মহসিন স্বর্ণকার, ইউপি সদস্য মোমিন, আবুল বাসার, রাব্বি, জাহাঙ্গীর, নূরুল ইসলাম, আলাউদ্দিনসহ একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে ভানী ইউনিয়নের বিভিন্ন ফসলি জমি, সরকারি পুকুর ও জলাশয় থেকে মাটি বিক্রি করে আসছেন। এতে স্থানীয় কৃষকদের ফসলি জমি নষ্টসহ পুকুর পাড়ের বাড়ি ঘর ধসে পড়ার আশংকা রয়েছে। এছাড়াও মেশিনের বিকট শব্দে অতিষ্ঠ হয়ে পড়েছেন আশপাশের বাসিন্দারা। স্থানীয়রা বারবার বাঁধা দেওয়ার চেষ্টা করলেও বাঁধায় কোন কাজে আসছেনা।

দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গিয়াস উদ্দিন দৈনিক ইনকিলাবকে বলেন, সরকারি পুকুর থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়ে তিনটি মাটি কাটার যন্ত্র ও পাইপ নষ্ট করা হয়েছে। এরপরও যদি বালু উত্তোলন করা হয়, তাহলে জড়িতদের আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ