Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কেসিসি মেয়রের মামলায় রামপাল প্রেসক্লাব সভাপতির জামিন লাভ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৯:১১ পিএম

বাগেরহাটের রামপাল প্রেসক্লাবের সভাপতি ও যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার রামপাল প্রতিনিধি সাংবাদিক এম এ সবুর রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ৩ জুন থেকে তিনি খুলনা কারাগারে আছেন। মঙ্গলবার (৬ জুলাই) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন একক ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন। আদালতে সবুর রানার পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন ব্যারিস্টার শেখ মো: জাকির হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

ফেসবুক স্ট্যটাসের মাধ্যমে খুলনা সিটি মেয়রকে সামাজিকভাবে হেয় করা হয়েছে, এমন অভিযোগে এ বছর ২০ এপ্রিল মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা সদর থানায় এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সি এবং রামপাল প্রেসক্লাবের সভাপতি সবুর রানার নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই রাতেই এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সিকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি ২১ দিন কারাভোগের পর জামিনে মুক্ত হন।

অপর আসামি সাংবাদিক এম এ সবুর রানা ৩ জুন জামিনের জন্য আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে আজ মঙ্গলবার হাইকোর্ট তাকে জামিন দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ