Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ায় নিখোঁজ বিমানের সন্ধান, সব আরোহীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৩:৪১ পিএম | আপডেট : ৪:৪৩ পিএম, ৬ জুলাই, ২০২১

রাশিয়ার ২৮ জন আরোহীকে নিয়ে নিখোঁজ বিমানটির সন্ধান পাওয়া গিয়েছে। বিমানটি কামচাটকা দ্বীপের খাছে বিধ্বস্ত হয়েছে। বিমানটির কোন যাত্রীই বেঁচে নেই বলে উদ্ধারকারী কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে রাশিয়ার সংবাদ মাধ্যমগুলো।

জরুরী পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, এএন-২৬ মডেলের বিমানটি পেট্রোপাভলোভস্ক-কামচাটস্কি থেকে কামচাটকা দ্বীপের পালানায় যাচ্ছিল। যাত্রার মাঝেই বিমানটির সাথে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সূত্রের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স জানিয়েছে, খারাপ আবহাওয়ার কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় বিমানটি অবতরণের সময় একটি ঝিলে ভেঙে পড়েছিল বলে ধারণা করা হচ্ছে। রাশিয়ার বেসামরিক বিমান কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, জরুরি অবস্থা মন্ত্রণালয় নিখোঁজ বিমানটির সন্ধানে একটি হেলিকপ্টার ও উদ্ধারকারী দল পাঠানোর পরে বিমানটির ধ্বংসাবশেষ দুর্ঘটনার জায়গায় পাওয়া যায়।

বিমানটিতে ২২ জন যাত্রী এবং ৬ জন ক্রু ছিলেন বলে মন্ত্রণালয় জানিয়েছে। টিএএসএস এজেন্সি স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, পালনার মেয়র ওলগা মোখিরেভা যাত্রীদের মধ্যে ছিলেন। বিমানটি নিখোঁজ হওয়ার সময় ওই অঞ্চলের আবহাওয়া মেঘলা ছিল বলে রাশিয়ান সংবাদ সংস্থা জানিয়েছে। টিএএসএস জানিয়েছে যে, বিমানটি ১৯৮২ সাল থেকে পরিষেবা দিয়ে আসছিল। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • MIZANUR RAHMAN ৬ জুলাই, ২০২১, ৭:৩৪ পিএম says : 0
    ami
    Total Reply(0) Reply
  • MIZANUR RAHMAN ৬ জুলাই, ২০২১, ৭:৩৫ পিএম says : 0
    শুকরিয়া আদায় করলাম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ