Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরে সংক্রমণের শীর্ষে থাকবে ভারত

আগস্টে আঘাত হানবে করোনার তৃতীয় ঢেউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্র গবেষণা সংস্থাভিত্তিক এসবিআই রিসার্চের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ২০২১ সালের আগস্টে করোনার তৃতীয় ঢেউ ভারতে আঘাত হানতে পারে, যা আগামী সেপ্টেম্বরে সংক্রমণের শীর্ষে পৌছানোর সম্ভাবনা রয়েছে। ভারত জুড়ে করোনা মহামারীর ধ্বংসাত্মক দ্বিতীয় ঢেউয়ে হাজার হাজার মানুষের মৃত্যু ঘটানোর মাত্র কয়েক মাস পর এই ভবিষ্যদ্বাণী করা হ’ল প্রতিবেদনটিতে।

‘কোভিড-১৯ : দ্য রেস অফ ফিনিশিং লাইন’ নামক প্রতিবেনটি এর আগে ভারতে করোনার দ্বিতীয় ঢেউ সম্পর্কেও ভবিষ্যদ্বাণী করেছিল, যাতে বলা হয়ছিল যে, করোনার দ্বিতীয় ঢেউ এপ্রিলে ভারতে আঘাত হানবে এবং দিল্লি, মহারাষ্ট্র, কেরালা এবং অন্যান্য রাজ্যের হাজার হাজার পরিবারকে প্রভাবিত করে মে’তে সংক্রমণের শীর্ষে পৌছবে। এসবিআইয়ের সাম্প্রতিক প্রতিবেদনটিতে বলা হয়েছে, ‘বর্তমান তথ্যের পরিপ্রেক্ষিতে ভারতে জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ নাগাদ আরও প্রায় ১০ হাজার করোন সংক্রমণ ঘটতে পারে। তবে, আগস্টের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সংক্রমণগুলি আরও বাড়তে শুরু করতে পারে।’

সোমবার পর্যন্ত ভারতে গত ২৪ ঘণ্টার মধ্যে ৩৯ হাজার ৭শ’ ৯৬টি নতুন সংক্রমণ ও ৭শ’ ২৩ জনের মৃত্যু ঘটেছে। ভারতের সরকারী তথ্য আনুসারে দেশটিতে কোভিড-১৯ সংক্রমণে মোট ৪ লাখেরও বেশি মানুষ মারা গেছে। দেশটি এ পর্যন্ত ৩৫ কোটি ডোজ টিকা প্রদান করতে সক্ষম হয়েছে। সূত্র : ইন্ডিয়া টুডে।



 

Show all comments
  • অতিত বর্তমান ভবিষ্যত ৬ জুলাই, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    টিকা দেওয়ার পরেই ঢেউ???
    Total Reply(0) Reply
  • Md Sajib ৬ জুলাই, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    নিজের দেশের চিন্তা করেন মিয়া,দ্বিতীয় ঢেউ সামাল দেওয়ার ক্ষমতা কি আছে আমাদের..? সবশেষে একটা কথাই মহান আল্লাহ তায়ালা চাইলে সবকিছুই সম্ভব!
    Total Reply(0) Reply
  • Aley Hasnain ৬ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    ভারতে যদি তৃতীয় ঢেউ আসে তাহলে কে বাংলাদেশ এর থেকে রেহাই পাবে? দ্বিতীয় ঢেউ এর রিয়্যাকশন দেখতে পাচ্ছেন না?
    Total Reply(0) Reply
  • Zihadul Hoque ৬ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    আগে নিজের দেশে ঠেকাতে পারবে কিনা সেইটা ভাবেন! অন্য দেশের কথা বলে লাভ নেই।
    Total Reply(0) Reply
  • NH RO NY ৬ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    আল্লাহর হাতকে কেউ ঠেকাতে পারবেনা? ইটার সাথে মোকাবেলার ক্ষমতে কেউর নাই? মাথায় গৌবর ছারা কিছুই নাই' আল্লাহর সতক একনো বুঝতেছেনা, এখনো দ্বীন গ্রহন কর' সিজদায় পড়' পানাহ চাও আল্লাহর কাছে
    Total Reply(0) Reply
  • Mahbubul Alam ৬ জুলাই, ২০২১, ১:০১ এএম says : 0
    ঢেউ চলমান থাকবে, জীবনও চলমান রাখতে হবে,কিন্তু বছরের পরে বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা মারাত্মক ভুল হচ্ছে।জাতি বহুকাল এর দায় ভোগ করবে।নেতাদের অযোগ্যতার কারণে একটা দেশ ধ্বংস হয়ে যেতে পারে!
    Total Reply(0) Reply
  • MD Mahbubur Rahman ৬ জুলাই, ২০২১, ১:০১ এএম says : 0
    এই ঢেউয়ের শেষ কোথায় করোনা শুরু হইছে থেকে শুনতেছি একাধিকবার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে, তাইলে কি ঢেউয়ের পুনরাবৃত্তি হয়
    Total Reply(0) Reply
  • Shahin Alam ৬ জুলাই, ২০২১, ১:০২ এএম says : 0
    বাংলাদেশের বর্তমান অবস্থা অনেক শোচনীয়। সামনের দিনগুলোতে কি হবে আল্লাহ মালুম।আর আপনাদের নিজের দেশ রেখে ভারত নিয়ে টেনশন হচ্ছে।আজব নিউজ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ