Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে র‌্যাবের অভিযানে সাড়ে দশ লাখ টাকার চোরাই তেল উদ্ধার, গ্রেপ্তার ৪

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১১:২৫ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে সাড়ে দশ লাখ টাকার চোরাই তেল ও নগদ টাকাসহ র‌্যাবের হাতে ৪ ব্যক্তি গ্রেপ্তার হয়েছে। শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার রানীগাঁও গ্রামের স্প্রীডবোট ঘাটের কাছে একটি বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে চোরাই ওই মালামালসহ ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ এক প্রেস বিজ্ঞিপ্তিতে জানায়, তাদের কাছে তথ্য ছিল মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার রানীগাঁও গ্রামস্থ স্পীড বোট ঘাটের উত্তর পূর্ব কোনে মোবারক হোসেন এর টিনের ঘরের ভিতর কতিপয় ব্যক্তি চোরাই ডিজেল, অকটেন তেল ও মবিল অবৈধ ভাবে বিক্রয়ের উদ্দেশ্যে মজুত রেখেছে। এরুপ গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-১ এর কোম্পনী কমান্ডার স্কোয়াড্রন লীডার এ কে এম মুনিরুল আলম ও স্কোয়াড কমান্ডার এএসপি মোঃ আবু ছালেহ দ্বয়ের নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল উল্লেখিত ঘটনা স্থলে অভিযান চালায়। শনিবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটের দিকে এই অভিযানে চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ১০ হাজার ৮ শ’ লিটার অকটেন, ৮শ’ লিটার ডিজেল, ৭৫ লিটার মবিল ও চোরাই জালানি তেল বিক্রির নগদ ৫৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে- লৌহজংয়ের কুমারভোগ গ্রামের মৃত দুলাল উদ্দিনের পুত্র মো. নান্টু (৩৮) একই গ্রামের ফজলুল হকের পুত্র মো. শাহজাহান (৪৫),জামাল উদ্দিনের পুত্র চাঁন মিয়া (৪৫) ও খোকা শেখের পুত্র মো. সুজন (৩০)।
উদ্ধারকৃত চোরাই জালানি তেলের (অকটেন, ডিজেল ও মবিল) আনুমানিক বাজার মূল্য ১০,৩৬,৬০০/- (দশ লক্ষ ছত্রিশ হাজার ছয়শত) টাকা প্রায়।

র‌্যাব গ্রেপ্তারকৃত আসামীদের কাছে উক্ত তেলের (ডিজেল, অকটেন ও মবিল) বাজারজাত করণের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায়, দীর্ঘদিন যাবৎ চোরাই তেল (ডিজেল, অকটেন ও মবিল) মজুদ রেখে কেনাবেচা করে আসছিল।

তেল চোরচক্রের বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানায় চোরাই তেল গোপনে মজুদ রেখে কেনাবেচা করার অপরাধে দন্ডবিধি আইনে মামলা রুজু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ