Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে মসজিদ ও আস্তানার টাকা চুরি!

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ২:৫৩ পিএম

রাউজানের উত্তরসর্তার এলাকার একটি মসজিদ ও আস্তানা শরীফের টাকা চুরি করে নিয়ে গেছে চুরের দল। শনিবার গভীর রাতে এঘটনা ঘটে। মসজিদ সংশ্লিষ্ট ও স্থানিয়দের সাথে কথা বলে জানাগেছে (শনিবার) গভীর রাতে হলদিয়া ইউপির ২নং ওয়ার্ডের তোতাগাজী বাড়ী শাহে মসজিদের বারান্দা ও মূল ভবনের দরজার তালা ভেঙ্গে মসজিদের দানবাক্সে রক্ষিত আনুমানিক ১০/১২ হাজার টাকা নিয়ে যায়।
ঐ মসজিদ সংশ্লিষ্ট আবদুল হামিদ জানান, চুরের দল মসজিদের পাশে দ্বিতল ভবনের তালা ভেঙ্গে ইমাম সাহেবের থাকার রুমটিতে ডুকে খিতাবপত্র কাপড় চোপড় ও টেবিল ডেক্স তছনছ করে পেলে।
এদিকে একই ওয়ার্ডের হযরত আবদুল কাদের জিলানী (রঃ) কল্যাণ ট্রাষ্টের অফিস রুমটির তালা ভেঙ্গে আলমারিত রক্ষিত খতিব, ইমাম, মুয়াজ্জিন, শিক্ষক, বাবুর্চীর জন্য গচ্চিত বেতনের ৪২ হাজার টাকা চোরের দল নিয়ে যায়।
সরেজমিন দেখাযায়, অফিসের রক্ষিত ফাইলপত্র সহ সবকিছু ছড়িয়ে চিটিয়ে পড়ে রয়েছে ফ্লুরে। প্রতিদিনকার মত আস্তানার দানবাক্সের (শনিবারের) উত্তেলিত দেড়হাজার টাকা সহ ১টি স্বর্ণের আংটিও নিয়ে যায় চোরের সদস্যরা।
হিসাব রক্ষক মুহাম্মদ হানিফ জানান, আমি খবর পেয়ে রাত ২টা ৫০ মিনিটে এসে দেখি রুমের তালা ভাঙ্গা। ফাইল পত্র সব এলমেলোভাবে পড়ে আছে। চোরের দল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে বলে আমার ধারনা।
মাষ্টার তৌফিক জানান, পূর্ব আস্তানার গেইটের সাথে লাগোয়া দানবাক্সটি আমরা ৫/৬দিন আগে খুলেছিলাম। এরপর আর খোলা হয়নি। চোরের দল তালা ভেঙ্গে বাক্সের সব টাকা নিয়ে গেছে। তার মতে ৮/৯ হাজার টাকা হতে পারে সে বাক্সটিতে।স্থানিয়রা জানান, মসজিদ মার্কেটের একটি মুরগীর দোকানের তালা ভাঙ্গলেও চোরের দল সে দোকান থেকে কিছু নিতে পারেনি।
আবদুল কাদের জিলানী কল্যাণ ট্রাষ্টের সভাপতি আলহাজ্জ মাহবুবুল আলম বলেন, আমরা দানবাক্সের টাকা দিয়ে দরগাহবাজার জামে মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন, সুপার, হেফজ খানার দুজন শিক্ষক সহ বাবুর্চী, ফোরকানিয়া মাদ্রাসার ৩ জন শিক্ষক, নূরানী মাদ্রাসার ৪ জন শিক্ষকের বেতন দিয়ে থাকি। কয়েকজনকে বেতন পরিশোধ করা হলেও বাকী শিক্ষকদের বেতনের টাকা অফিসে আমানত হিসাবে রাখা হয়েছিল। কিন্তু চোরের দল সেই টাকা অফিসের তালা ভেঙ্গে নিয়ে গেছে। আমরা প্রশাসনের নিকট দ্রুত চোর শনাক্ত করে চোরের উপযুক্ত শাস্তির দাবী জানাচ্ছি। এদিকে সকাল ১১টার দিকে চিকদাইর পুলিশ ফাঁড়ির দুজন পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ