Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে শনিবারে ৮৪ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১০:৩৬ পিএম

কক্সবাজারে শনিবার মোট ৮৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৩০ জনের নমুনা টেস্ট করে ৬৪ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। ২৬৬ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৭২ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২০ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। বাকী ৫২ জনের রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ৬৪ জন করোনা রোগীর মধ্যে ১ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট।

নতুন শনাক্ত হওয়া ৬৩ জন রোগীর মধ্যে ২ জন বান্দরবান জেলার রোগী। অবশিষ্ট ৬১ সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, ১৫ জন রোহিঙ্গা শরণার্থী। এছাড়া সদর উপজেলায় ৩০, উখিয়া উপজেলায় ৩ জন, রামু উপজেলায় ৬ জন, টেকনাফ উপজেলায় ৫ জন এবং মহেশখালী উপজেলার ২ জন রোগী রয়েছে।

এদিকে, র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা শনাক্ত হওয়া ২০ জনের মধ্যে ১৯ জন কক্সবাজার সদর উপজেলার এবং ১ উখিয়া উপজেলার রোগী।

তথ্যমতে এনিয়ে, ৩ জুলাই পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২ হাজার ৫৪৬ জন। এরমধ্যে, গত ২ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছে ১২৯ জন। তারমধ্যে, ২০ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′০৮% ভাগ।

গত ২ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১১ হাজার ১৬ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৮'৩০% ভাগ।



 

Show all comments
  • ash ৪ জুলাই, ২০২১, ৮:৫৬ এএম says : 0
    AMI BUJI NA SHORKAR MUSK ER BEPARE HARD LINE JAY NA KENOOOO???? SHOBAI MUST PORLLE SHONGKRAMON ONEK KOM HOTO
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ