Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বেনাপোলে বসে’র দাম হাঁকানো হয়েছে ২৫ লাখ টাকা, ওজন ৩৮ মণ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:০১ পিএম

মহামারী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের কারণে বন্ধ রয়েছে সাতমাইল গরুর হাট। কিভাবে এবছর হাটে গরু নিয়ে যাবেন এই চিন্তায় গরু ব্যবসায়ীসহ কৃষকদের ঘুম নেই। রঘুনাথপুর গ্রামের বাসিন্দা আকরাম, বেনাপোল শহর থেকে ৪ কিলোমিটার দূরে গ্রামটি অবস্থিত। প্রতিদিনই তার বাড়িতে ভিড় জমাচ্ছেন স্থানীয়রা।

তার নিজের পালিত বৃহদাকার দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় তার বস গরুকে দেখতে আসেন তারা। আকরাম বলেন, আর্থিক সমস্যার কারণে গরুর খাবারের পিছনে টাকা খরচ করা সম্ভব না হওয়ায় কোরবানিকে সামনে রেখে বিক্রির চেষ্টা চালাচ্ছি। একটি গরু, নাম দিয়েছেন ‘বস’ ৫ বছর ধরে গরুটি আদর যত্নে বড় করেছেন তিনি। এখন এর ওজন দাঁড়িয়েছে ৩৮ মণ। গরুটির দাম হাঁকিয়েছেন ২৫ লাখ টাকা। কোরবানির হাটে গরুটি তুলতে চান আকরাম। তবে ইচ্ছে থাকলেও উপায় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বস

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
২১ নভেম্বর, ২০২২
২১ নভেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ