Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জম্মু-কাশ্মিরে ড্রোন হামলায় পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যাচার করছে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৫:৫৭ পিএম

পাকিস্তান অভিযোগ করেছে, ভারত কতৃক অবৈধভাবে অধিকৃত জম্মু-কাশ্মিরে ড্রোন হামলা ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধে “দায়িত্বজ্ঞানহীন ও বিভ্রান্তিমূলক” মিথ্যাচার করছে ভারত।বুধবার ভারতের জম্মু ও কাশ্মীরে (আইআইওজেকে) অভিযুক্ত ড্রোন হামলার বিষয়ে ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিশান রেড্ডির বক্তব্যকে সরাসরি প্রত্যাখ্যান করে বিবৃতি দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। –ডন, দ্য নিউজ, দুনিয়া নিউজ টিভি

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে ভারতকে তার নিন্দনীয় প্রচার-প্রচারনা ও মনগড়া মিথ্যাচার থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে পাকিস্তান। আইআইওজেকে ড্রোন হামলায় ভারত ভিত্তিহীন অভিযোগ ও অপবাদ দিয়ে ভারতীয়দের দৃষ্টি আকর্ষণ করতে অপচেষ্টা করলেও তা সফল হবে না।

পররাষ্ট্র দফতর জানিয়েছে যে, কোনও প্রমাণ ছাড়াই ভারত সরকার আবারও পাকিস্তানের বিরুদ্ধে গুরুতর অপবাদ চাপিয়ে দিয়েছে।বিবৃতিতে আরও বলা হয়েছেপাকিস্তানের বিরুদ্ধে এটি ঢালাও অপপ্রচার ও নির্লজ্জ মিথ্যাচারের আর একটি বহিঃপ্রকাশ, যা ভারত সরকার এবং একটি চিহ্নিত ভারতীয় গণমাধ্যমের বৈশিষ্ট্য

পাকিস্তানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করে জম্মু-কাশ্মীরের জনগণের স্বাধীনতা সংগ্রামকে দমিয়ে রাখার এটি একটি ভারতীয় অপকৌশল।সর্বশেষ অভিযোগ আরও প্রমাণ করে যে, বিজেপি সরকার সংকীর্ণ রাজনৈতিক স্বার্থে সন্ত্রাসবাদ-সম্পর্কিত অভিযোগে পাকিস্তানের বদনাম করতেই মিথ্যা পতাকা অপারেশন’ নাটক শুরু করেছে।আর নির্বাচনে জয়ী হতে বা নির্বাচনী পরাজয় থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে ফিরিয়ে দেওয়ার জন্য পাকিস্তানকার্ডের ব্যবহার করছে, যা দুর্ভাগ্যক্রমে ভারতের একটি নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ