Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে সলিমপুর পাহাড়ী এলাকায় আবারো পাহাড় ধস

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৬:৩২ পিএম

চট্টগ্রামের সীতাকুন্ড সলিমপুর ইউনিয়নের পাহাড়ী এলাকায় আবারো পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে ভাগ্যক্রমে রক্ষা পেলো পাহাড়জুড়ে থাকা ৮ নং ওয়ার্ডের (সমদ্দর পাড়া) এলাকার বসতিরা। কয়েক দিনের একটানা ভারি বর্ষণে এ পাহাড় ধসের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এর আগেও এখানে পাহাড় ধসের ঘটনা ঘটে ছিল। প্রতি বর্ষার মৌসুমে সলিমপুর পাহাড়ি এলাকায় পাহাড় ধসের ঘটনার কথা প্রায় সময় শোনা যায়। এটি নতুন কিছু নয়।তাই প্রতিটি বর্ষার মৌসুমে এখানকার সাধারণ মানুষগুলো চরম আতঙ্কে থাকেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার সকালে সীতাকুন্ড উপজেলার সলিমপুর এলাকায় দুটি স্পটে পাহাড় ধসের ঘটনা ঘটে। পাহাড় ধস খালি জায়গায় হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে খবর পেয়ে সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি)মোঃ রাশেদুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় কুমিরা ফায়ার সার্ভিসের একটি টিমও ঘটনাস্থলে পৌছান।

এদিকে সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সকাল ১০টার সময় সলিমপুর ইউনিয়নের সমদ্দর পাড়া এলাকায় অল্প পরিসরে দুটি স্পটে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।তবে খালি জায়গায় পাহাড় ধস হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম সাথে সাথে ঘটনাস্থলে হাজির হয়। আর পাহাড়ের আশেপাশে বসবাসরত মানুষদেরও অতিদ্রুত ঐ ঝুঁকিপূর্ণ পাহাড়ী এলাকা ত্যাগ করে নিরাপদ আশ্রয়ে সরে যেতে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ