Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকুরি নিয়ে দুঃশ্চিন্তা নেই দেশমের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৩:০৮ পিএম | আপডেট : ৮:৩৩ পিএম, ২ জুলাই, ২০২১

ইউরো ২০২০ থেকে ফ্রান্স বিদায় নিলেও কোচ দেশমের চাকুরিতে কোন প্রভাব ফেলবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল লি গ্রায়েট। তবে কোচের সঙ্গে কথা বলবেন তিনি।

দুঃখজনক ভাবে ফ্রান্সের বিদায়ের ঘটনা দেশমের চাকুরিতে প্রভাব ফেলবে কিনা- ফরাসি অলিম্পিক কমিটির সাধারণ সভায় জানতে চাইলে জবাবে একথা বলেন গ্রায়েট। শেষ ষোলর ম্যাচে টাইব্রেকারে সুইজারল্যান্ডের কাছে হেরে ইউরো থেকে বিদায় নিলে হুমকিতে পড়ে যায় ফ্রান্সের কোচের পদে দেশমের ভবিষ্যৎ।

ফরাসি ফুটবল প্রধান বলেন,‘ আমি মনে করিনা এমনটি হবে। এ রকম কোন চিন্তা আমরা করছি না। তবে তার সঙ্গে আমরা কথা বলব।’ জাতীয় দলের সঙ্গে ২০২২ সালের কাতার বিশ্ববকাপের শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ রয়েছেন দেশম।

গ্রায়েট আরো বলেন,‘ তার প্রতি আমার দারুন শ্রদ্ধা রয়েছে। ফুটবলের সমস্যা সম্পর্কে আমি বেশ ভালভাবেই অবগত আছি। এখানে অনেকগুলো অনুষজ্ঞ কাজ করে।’

সোমবার ম্যাচের শেষ বাঁশি বাজার ১০ মিনিট আগেও ফ্রান্সের বিপক্ষে ৩-১ গোলে পিছিয়ে ছিল সুইজারল্যান্ড। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নির্ধারিত ৯০ মিনিটের ম্যাচে ৩-৩ গোলে ড্র করে সুইসরা। এরপর অতিরিক্ত সময়ে কোন পক্ষ গোল করতে না পারলে ট্রাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় বিশ্বচ্যাম্পিয়নরা।

গ্রায়েট বলেন,‘ ৩-১ ব্যবধানে এগিয়ে থাকার সময় মনে করেছিলাম ম্যাচটি জিততে যাচ্ছি। কিন্তু ওই ফলাফলে আমি সত্যিই বেশ হতাশ। কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে না পারাটা হতাশার। এ কারণেই সবাই বলে ফুটবল হচ্ছে অনিশ্চয়তার খেলা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ