Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে পৃথক দুর্ঘটনায় প্রাণ গেল চারজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীতে পৃথক এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন চারজন। তাদের মধ্যে কামরাঙ্গীরচরের খালপাড় এলাকায় ছোট ভাই রাব্বি সাহার সামনেই মাইক্রোবাসের ধাক্কায় বড় ভাই রাহিম সাহা নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাসটি জব্দ ও চালককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। গতকাল সকাল সাতটা থেকে সাড়ে সাতটার মধ্যে এ দুর্ঘটনা ঘটে।
নিহতের বাবা মোহন সাহা জানান, গতকাল সকাল সাড়ে সাতটার দিকে কামরাঙ্গীরচর খালপাড় এলাকায় বাসার সামনের সড়কে একটি মাইক্রোবাস ধাক্কা দিলে রাহিম গুরুতর আহত হয়। পরে একটি স্থানীয় হাসপাতালে নেয়া হয় তাকে। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরো বলেন, আমাদের গ্রামের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং থানায়। বর্তমানে কামরাঙ্গীরচর আলিনগর খালপাড় এলাকায় পরিবার নিয়ে থাকি। আমার দুই ছেলে এক মেয়ে। রাহিম ছিল সবার বড়। এর আগে গত বুধবার রাতে যাত্রাবাড়ী থানার কাজলা হানিফ ফ্লাইওভারের নিচে ট্রাকের ধাক্কায় মাসুদ নামের এক যুবক নিহত হয়েছেন। নিহত মাসুদ বরিশালের হিজলা থানার মোল্লারহাট গ্রামের মোতালেব বৈরাগীর ছেলে। তিনি যাত্রাবাড়ীর কাজলা এলাকায় থাকতেন।
নিহতের ভাই রিফাত হোসেন জানান, বুধবার রাত ১২টার দিকে যাত্রাবাড়ী কাজলা হানিফ ফ্লাইওভারের নিচে একটি ট্রাক তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন তিনি। পরে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার কয়েক ঘন্টা পরই ফের হানিফ ফ্লাইওভারে দুর্ঘটনায় প্রাণ হারান টিপু সুলতান রনি নামের আরেক যুবক। গতকাল ভোরে তিনি ফ্লাইওভারের উপরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। আহত দুজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত টিপু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের স্টাফ আব্দুর রহিমের ছেলে। তারা ৩২৪ এলিফ্যান্ট রোডের স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকত।
এছাড়াও গতকাল ভোরে খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় শরিফা বেগম নামে এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হয়েছেন। খিলক্ষেত থানার পুলিশের এসআই শামসুল হক সরকার বলেন, ভোরে খবর পেয়ে খিলক্ষেতের লোটাস কামাল ভবনের বিপরীত পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।
তিনি আরও বলেন, স্থানীয়রা জানিয়েছেন সড়কে কয়েকজন মিলে ঝাড়– দেয়ার সময় কোনো একটি দ্রুতগামী অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান শরিফা বেগম। নিহতের চাচা আব্দুস সালাম জানান, এক বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অস্থায়ী পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করছিলেন শরিফা।
জানা গেছে, নেত্রকোনার পূর্বধলা উপজেলার আলিপুর গ্রামের মতি মিয়ার মেয়ে শরিফা। স্বামী রাসেল ও দুই সন্তানকে নিয়ে খিলক্ষেত বনরূপা এলাকায় থাকতেন তিনি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআই বাচ্চু মিয়া জানান, লাশগুলো ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ