Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৬ ব্যাক্তি, প্রতিষ্ঠান ও পরিবহনকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৭:২২ পিএম

কুমিল্লার দেবিদ্বারে কঠোর লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৬ জন ব্যাক্তি, প্রতিষ্ঠান ও পরিবহনকে ১১ হাজার ৪ শত টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত করা হয়।

দেবিদ্বার উপজেলা সদরসহ বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮'র ২৫ এর ১ ধারা লঙ্ঘন ও ২৫’র ২ ধারা অনুযায়ী এবং দন্ডবিধি ১৮৬০'র ২৬৯ ধারায় ২৬ টি মামলায় মোট ১১ হাজার ৪ শত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ ও দেবিদ্বার থানার এএসআই ইকরাম হোসেন প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন দৈনিক ইনকিলাবকে জানান, করুণা সংক্রমণ রোধে আজ থেকে সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউন কার্যকরে সকাল থেকে মাঠে কাজ করে যাচ্ছি। সরকারি আইন অমান্য করে জরুরী প্রয়োজন ছাড়া যারা মাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকাপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি, রিক্সা চালাচ্ছেন ও দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ