Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ভারি বর্ষনে সফল কঠোর লকডাউন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৩:৪৭ পিএম

রাজশাহীতে কঠোর লকডাউনের প্রথম দিন ভারি বর্ষণ হয়েছে। বৃহস্পতিবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত বৃষ্টি হয়েছে। কঠোর লকডাউনের ওপর অতি ভারি বৃষ্টির কারণে রাজশাহীর রাস্তাঘাট ফাঁকা রয়েছে। তবে কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও তৎপর আছেন। বৃষ্টির কারণে লোকজন বাইরে বের না হওয়ায় তাঁদের বেগ পেতে হচ্ছে না।
আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার ভোররাত থেকে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত নয় ঘণ্টাতেই ৮৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। দুপুর ২টার দিকে নগরীতে বৃষ্টিপাত থেমে আসে। তবে আকাশ মেঘলা।
আবহাওয়া অফিসের হিসাবে, ২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে তাকে অতি ভারি বর্ষণ বলা হয়। বৃহস্পতিবার রাজশাহীতে এই ধরণের বৃষ্টিই হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের সহকারী আনোয়ারা খাতুন।
এদিকে ভারি বর্ষণ ও কঠোর লকডাউনের ফলে বৃহস্পতিবার সকাল থেকেই নগরীতে মানুষের চলাচল দেখা যায়নি। রোগী নিয়ে দু’একটি রিকশা হাসপাতালের দিকে গেলেও অন্য কোন যানবাহনও দেখা যায়নি। তবে বৃষ্টি ভেদ করে রাস্তায় টহলে ছিল পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী এবং আনসার সদস্যদের গাড়ি। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে ছিল।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক বলেন, লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর আছেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও কাজ করছেন। লকডাউনের প্রথম দিন রাজশাহীতে খুব বৃষ্টি হচ্ছে। ফলে শহর একেবারেই ফাঁকা রয়েছে।
উল্লেখ্য, করোনার সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে গত ১১ জুন থেকে শুরু হয় ‘সর্বাত্মক লকডাউন’। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ছিলো সেই লকডাউনের সময়সীমা। এরপরই রাজশাহীসহ সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। রাজশাহীতে করোনার সংক্রমণ এখনও উদ্বেগজনক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ