Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বুধবার কক্সবাজারে ১০২ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:১৮ পিএম

বুধবার ৩০ জুন কক্সবাজার জেলায় সর্বমোট ১০২ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৫৭ জনের নমুনা টেস্ট করে ৭৫ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। অন্য ৫৮২ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতাল একইদিন ৬৪ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২৭ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। বাকী ৩৭ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি রোগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ৭৫ জন করোনা রোগীর মধ্যে ৪ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। আর নতুন শনাক্ত হওয়া ৭১ জনের মধ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ২ জন রোগী এবং বান্দরবান জেলার ৮ জন রোগী। অবশিষ্ট নতুন শনাক্ত হওয়া ৬১ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১৫ জন রোহিঙ্গা শরণার্থী। এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ১৯ জন, উখিয়া উপজেলায় ১১ জন, রামু উপজেলায় ১ জন, টেকনাফ উপজেলায় ৮ জন, চকরিয়া উপজেলায় ৪ জন এবং পেকুয়া উপজেলার ৩ জন রোগী রয়েছে।

৩০ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ১২ হাজার ৩২২ জন। এরমধ্যে, গত ২৯ জুন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছে ১২৬ জন। তারমধ্যে, ২০ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′০৬% ভাগ।

এদিকে, গত ২৮ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১০ হাজার ৮১৬ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৮´৩৮% ভাগ।



 

Show all comments
  • ash ১ জুলাই, ২০২১, ৮:৫৭ এএম says : 0
    BANGLADESH E LOCKDOWN NA DIYE BADHOTA MULOK MUSK PORA NISHCHIT KORA WICHITH !! JE VABE AUSTRALIATE KORCHE, AUSTRALIATE LOCK DOWN ASE, KINTU SHOPPING MALL KHULA, AMRA KAJE JACHI, SCHOOL AKHON BONDHO, KHAMAKHA GURA GHURI KORA BONDO , JARA BASHAY BOSHE COMPUTER E KAJ KORTE PARBE TARA BASHAY THAKCHE , JARA BASHAY KAJ KORTE PARBE NA TARA KAJE JABE KINTU MUST MUSK USE KORTE HOBE, TRAIN CHOLCHE, BUSS CHOLCHE, KINTU MUST MUSK PORTE HOBE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ