Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে পশুর অবৈধ হাট, রাজস্ব বঞ্চিত সরকার

মির্জাগঞ্জ(পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১:২৮ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে নির্ধারিত চারটি পশুর হাট থাকলেও পশু বিক্রি হচ্ছে পাঁচটি স্থানে। নির্ধারিত হাটের পরিবর্তে নিজেরাই উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মহিষকাটা বাজার সংলগ্ন অবৈধ ভাবে সপ্তাহে মঙ্গলবার হাট বসিয়ে নিয়মিত চলছে পশু ক্রয়-বিক্রয় । নির্ধারিত হাটের পরিবর্তে অতিরিক্ত হাট বসিয়ে পশু বিক্রি করায় একদিকে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব অন্যদিকে লোকসানে পড়ছে নির্ধারিত পশুর হাটের ইজারাদাররা এবং দূষিত হচ্ছে পরিবেশ।

বুধবার (৩০ জুন) নির্ধারিত হাটের ইজারাদাররা অবৈধ পশুর হাটটি বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।
অভিযোগে জানা যায়, মহিষকাটা টোল বাজারের ইজারা নিয়ে একই সাথে অবৈধ ভাবে গো-হাট বসিয়ে নিয়মিত ভাবে পশু বেচা-কেনা করছে মোঃ আসাদুজ্জামান সোহাগ। এতে পশু বিক্রয় কমেছে নির্ধারিত হটের। আর্থিক ভাবে লোসকানে পড়ছে ইজারাদাররা।
সুবিদখালী গো-হাটের ইজারাদার মোঃ ইলিয়াস হোসাইন জানান,তারা নামে মাত্র খাজনা নেওয়ায় পশু বিক্রেতারা আমাদের হাটে না এসে অবৈধ ওই হাটে ভীর জমায়। লাখ লাখ টাকা দিয়ে ইজারা নিয়ে আমরা বিপাকে পড়েছি।

অভিযুক্ত মহিষকাটা টোল বাজারের ইজারাদার মোঃ আসাদুজ্জামান সোহাগ বলেন, এ পশু হাটের কোন ইজারা নেওয়া হয় নি। ২০ বছর ধরে অন্য ইজারাদাররা চালাইছে এখন আমিও চালাই। এখান থেকে যা আদায় হয় তা স্থানীয় আ’লীগ ও আমরা ভাগাভাগি করে নিচ্ছি ।
আমড়াগাছিয়া ইউনিয়ন আ’লীগ সভাপতি এ.টি.এম মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয় আমার কিছু জানা নাই।
মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয় ফেরদৌস বলেন, অবৈধ হাটটি বন্ধ করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজস্ব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ