Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে শিশু উদ্ধার ১৭ দিনেও মেলেনি পরিচয়

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইল গ্রামে একমাস বয়সী একটি মেয়ে শিশু পাওয়া গেছে। গত ১৩ জুন শ্রীকাইল-নবীপুর সড়কের পাশে হুমায়ুন কবিরের দোতলা বাড়ির নীচ তলার সিড়ির রুম থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।
৩ দিন হতে চলছে, কিন্তু এখনো সনাক্ত করা যায়নি শিশুটির পিতা-মাতার ঠিকানা। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
হুমায়ূন কবিরের স্ত্রী জাহানারা বেগম বলেন, আমরা দোতলার রুম থেকে দুপুরে অনেকক্ষণ ধরে নিচ তলায় একটি শিশুর কান্নার শব্দ শুনতে পাই। নেমে গিয়ে দেখি সিঁড়ির মুখে একটি শিশু ফ্লোরে পড়ে আছে। আশ-পাশে কাউকে দেখা পায়নি। তখন আমার স্বামীও নিচে নেমে আসে এবং শিশুটিকে কোলে তুলে নিতে বলেন। নিশ্চয়ই কেউ এখানে শিশুটিকে ফেলে রেখে পালিয়ে গেছে বলে অনুমান করা হচ্ছে। শিশুটির পরনে একটি হলুদ সাদা রংঙের জামা ছিল। আনুমানিক বয়স এক মাস হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
মুরাদনগর প্রেসক্লাবের সহ-সভাপতি এমকেআই জাবেদ বলেন, বিষয়টি জানার পর প্রথমে ইউএনও স্যারকে অবগত করি, পরে আমার ফেইসবুকে শিশুটির ছবিসহ পরিচয় সনাক্তের জন্য পোস্ট দেই। এতে প্রচার হওয়ার পর বিভিন্ন প্রান্ত থেকে নি:সন্তান দম্পতি ও অনেক পরিবার শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছে।
এমনকি হুমায়ূন কবিরের বাড়িতে গিয়েও অনেকে টাকার বিনিময়েও শিশুটিকে নিতে প্রস্তাব দিচ্ছে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, শিশুটির প্রকৃত অভিভাবক পাওয়া না গেলে লালন পালন করার জন্য সমাজ সেবা অধিদফতরের মাধ্যমে যথাযত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ