Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধে ধস : আতঙ্কে শহরবাসী

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম

টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে শহরবাসী। গতকাল মঙ্গলবার থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস শুরু হয় এবং সাথে সাথেই ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে যায়। এদিকে পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করেই সিরাজগঞ্জের শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়।
প্রায় ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে যায়।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম জানান, টানা বর্ষণ ও নদীর পানির তীব্র স্রোতে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভাল অবস্থা দেখেছি। হঠাৎ করেই ধস দেখা দিয়েছে। ধস ঠেকাতে বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং এর কাজ শুরু করা হয়েছে।
খবর পেয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তারা এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে. এম. হোসেন আলী হাসান ভাঙনস্থল পরিদর্শন করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধস

২০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ