Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মোটরসাইকেলে আরোহী নিষিদ্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৭:০৮ পিএম

করোনা প্রতিরোধে সরকারের ঘোষিত সীমিত লকডাউনের মধ্যে নগরীতে মোটরসাইকেলে চালকের সঙ্গে আরোহী বহন নিষিদ্ধ করেছে নগর পুলিশ। এ সিদ্ধান্ত আগামীকাল বুধবার থেকে কার্যকর হওয়ার কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার থেকে সীমিত লকডাউন শুরুর পর গণপরিবহন বন্ধ থাকায় ব্যক্তিগত কিংবা ভাড়ায় চালিত মোটরসাইকেলে একাধিক আরোহী চলাচল করতে দেখা যাচ্ছে। এমনকি কর্মস্থলে যেতেও কর্মজীবীরা ভাড়ায় মোটরসাইকেলে চড়ছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আরাফাতুল ইসলাম বলেন, সিএমপির সিদ্ধান্ত হচ্ছে, জরুরি প্রয়োজনে অবশ্যই মোটরসাইকেল ব্যবহার করা যাবে। কিন্তু চালক ছাড়া মোটরসাইকেলে ২-৩ জন আরোহী থাকলে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা সম্ভব নয়। এ অবস্থায় ব্যক্তিগত মোটর সাইকেলেও আরোহী বহন নিষিদ্ধ করা হয়েছে। একইভাবে বিভিন্ন রাইড শেয়ারিং অ্যাপসের মাধ্যমে আরোহী বহনও সাময়িক নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া রাইড শেয়ারিং অ্যাপসের মাধ্যমে চলাচলরত মোটরসাইকেলে একটি হেলমেট একাধিক ব্যক্তি ব্যবহার করেন উল্লেখ করে তিনি বলেন, এতে করোনার সংক্রমণের ঝুঁকি বাড়ছে। বিষয়টি কঠোরভাবে নিয়ন্ত্রণের সিদ্ধান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ