Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে শনাক্তের হার ২.১২ শতাংশ, একদিনে মৃত্যু ৯০৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১১:১৬ এএম

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লাখ ৯৭ হাজার ৬৩৭ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন। এ নিয়ে ভারতে করোনা রোগী সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৩ লাখ ১৬ হাজার ৮৯৭ জনে।

মঙ্গলবার (২৯ জুন) সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনাবিষয়ক নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (২৮ জুন) ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ১৪৮ জন শনাক্ত এবং ৯৭৯ জনের মৃত্যুর খবর জানিয়েছিল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ১৯ মার্চের পর অর্থাৎ প্রায় ১০২ দিন পর এই প্রথম ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের নিচে নামল।

এদিকে, একদিনে ভারতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ হাজার ৯৯৪ জন। এ নিয়ে দেশটিতে মোট সুস্থ হলেন ২ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ৬০১ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে নমুনা পরীক্ষা ১৭ লাখ ৬৮ হাজার ৮টি। এতে ৩৭ হাজার ৫৬৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। অর্থাৎ নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ২ দশমিক ১২ শতাংশ। আর করোনা সংক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত গড় শনাক্তের হার ৭ দশমিক ৪৩ শতাংশ

এছাড়া গত ২৪ ঘণ্টায ভারতে টিকা নিয়েছেন ৫২ লাখ ৭৬ হাজার ৪৫৭ জন মানুষ। এ নিয়ে টিকা গ্রহীতা বেড়ে দাঁড়াল ৩২ কোটি ৯০ লাখ ২৯ হাজার ৫১০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ