Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে ২৯ কোটি ডোজ ছাড়িয়েছে টিকাদান, নেপথ্যে মূল্যছাড়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১১:২৫ এএম

ভারতে টিকাদান ২৯ কোটি ডোজ ছাড়িয়েছে বলে দেশটির কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রী হর্ষবর্ধনের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে। তবে রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতে করোনাভাইরাসের টিকা নিতে নাগরিকদের উৎসাহিত করতে বিভিন্ন ক্ষেত্রে মূল্যছাড়ের হিড়িক পড়েছে । ফাস্ট ফুড থেকে ফ্লাইট- মিলছে আকর্ষনীয় মূল্যছাড়। যুক্তরাষ্ট্র ও চীনের পরেই সবচেয়ে বেশি জনগণকে টিকা দিয়েছে ভারত, যার পরিমাণ ২৯ কোটি ১০ লাখ জন। -এনডিটিভি ও রয়টার্স
স্বাস্থ্যমন্ত্রীর মতে, দেশটির ১৮-৪৪ বছর বয়সের ৩২ লক্ষ ৮১ হাজার ৫৬২ টিরও বেশি প্রথম ডোজ এবং ৭১ হাজার ৬৫৫টি দ্বিতীয় ডোজ হিসাবে গত মঙ্গলবার একদিনে দেওয়া হয়েছে। যৌথভাবে টিকাদান অভিযানের তৃতীয় ধাপ শুরু হওয়ার পরে ৩৭ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোতে একই বয়সের ৬ কোটি ৫৫ লক্ষ ৩৮ হাজার ৬৮৭ জনেরও বেশি লোক তাদের প্রথম ডোজ পেয়েছে এবং ১৪ লক্ষ ২৪ হাজার ৬১২ জন এর বেশি তাদের দ্বিতীয় ডোজ পেয়েছে।

আসাম, বিহার, ছত্তিশগড়, দিল্লি, গুজরাট, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরালা, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ওড়িশা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ ১৮-৪৪ বছর বয়সী ১০ লক্ষেরও বেশি লোক ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছে বলে মন্ত্রণালয় তার বিবৃতিতে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ