Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণ আফ্রিকায় ভয়ঙ্কর রূপে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১০:১৪ এএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট (ডেল্টা ভ্যারিয়েন্ট)। দক্ষিণ আফ্রিকায় ভয়ঙ্কর রূপ নিয়ে ব্যাপক সংক্রমণ ঘটাচ্ছে ডেল্টা।শনিবার দেশটিতে মহামারির তৃতীয় ঢেউ চলছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা জানিয়েছেন, দ্বিতীয় দফায় বেটা ভ্যারিয়েন্ট সংক্রমণ ঘটিয়েছিল। তবে এই দফায় ডেল্টা ভ্যারিয়েন্ট সংক্রমণ ঘটানোর শীর্ষে রয়েছে। -রয়টার্স, চ্যানেল নিউজ এশিয়া, বিজনেস টেক

জানা গেছে, আফ্রিকায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা দক্ষিণ আফ্রিকায়। পুরো অঞ্চলের এক তৃতীয়াংশ সংক্রমণ ও ৪০ শতাংশের মৃত্যুর ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। এরপরও দেশটির রাজধানী ক্যাপটাউনসহ পুরো দেশে করোনার টিকাদানের গতি খুবই ধীর। ছয় কোটি বাসিন্দার মধ্যে মাত্র ২৭ লাখকে এ পর্যন্ত টিকা দেওয়া হয়েছে। ইউনিভার্সিটি অব কাওয়াজুলু-নাটালের অধ্যাপক টুলিও ডি অলিভিয়েরা বলেন, একটি নতুন ভ্যারিয়েন্ট কেবল বিস্তারই শুরু করেনি, এটি দক্ষিণ আফ্রিকায় আধিপত্য বিস্তারও শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ