Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে কিছুটা কমেছে সংক্রমণ ও মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১১:৪২ এএম | আপডেট : ১১:৫০ এএম, ২৬ জুন, ২০২১

করোনায় বিপর্যস্ত ভারতে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। শনিবার (২৬ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৬৯৮ জন মানুষ। সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১ লাখ ৮৩ হাজার ১৪৩ জনে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ১৮৩ জন। আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু কমেছে প্রায় দেড়শো। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৯৪ হাজার ৪৯৩ জন। গত একদিনে ভারতে সুস্থ হয়েছেন প্রায় ৬৫ হাজার মানুষ। সবমিলিয়ে সুস্থ হয়েছে ২ কোটি ৯১ লাখ ৯৩ হাজার ৮৫ জন।

এদিকে, শুক্রবার দেশটির কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এখন পর্যন্ত ১১ রাজ্যে ৪৮ জনের দেহে ডেলটা প্লাস ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এর মধ্যে অধিকাংশই মহারাষ্ট্রে। সেখানে ২০ জনের দেহে নতুন এই ভ্যারিয়েন্টের উপস্থিতি পাওয়া গেছে।

টিকা প্রয়োগের গতি বাড়িয়ে সংক্রমণ মোকাবিলার চেষ্টা করছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত টিকা পেয়েছেন সাড়ে ৩১ কোটির বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্রমণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ