Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল দুইজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে ফকিরাপুলের একটি মেস বাসা থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে মো. সবুজ (২৩) নামে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।
মৃতের খালাতো ভাই মুরাদ জানিয়েছেন, সবুজ বিশ্ব ব্যাংকের একটি প্রকল্পের বিমা শাখায় কর্মরত। তিনি ফকিরাপুলের এক নম্বর গলিতে একটি মেস বাসায় থাকতেন। ১০তলা ভবনটির ছাদে পানির পাইপের সাথে রশি পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছেন তিনি। খবর পেয়ে পুলিশ ঝুলন্ত লাশটি উদ্ধার করে শুক্রবার সকাল ৯টা ২০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৃত সবুজের রুমমেটদের বরাত দিয়ে মুরাদ আরও জানান, গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে সবুজ একবার উঠে বাথরুমে যান। সেখান থেকে অনেক্ষণ পরেও না ফিরলে তারা (রুমমেট) খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে ছাদের গিয়ে তারা তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।
সবুজ লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার সাদের খিল গ্রামের দুবাই প্রবাসী মো. মনুহারের ছেলে। দুই ভাই এক বোনের মধ্যে সে ছিল দ্বিতীয়। মাত্র তিন মাস আগেই পারিবারিকভাবে সবুজের বিয়ে হয়েছে বলেও জানিয়েছেন মুরাদ। তিনি বলেন, তার স্ত্রী একটু অসুস্থ। তাই গ্রাম থেকে গত বৃহস্পতিবারই টঙ্গীতে তার খালার বাসায় এসেছে। গতকাল তাকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়ার কথা সবুজের। সবুজ ‘কেন এমন ঘটনাটি ঘটিয়েছে’ এর সম্পর্কে ধারণা নেই মুরাদের। তবে তার কোনও শত্রæ ছিল না বলেও জানান তিনি।
মতিঝিল থানার এসআই আতাউর রহমান ভূঁইয়া জানান, লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে।
এছাড়াও গতকাল দুপুরে পল্লবী থানার ডিওএইচএস এলাকায় ৭১ নামের একটি প্রতিষ্ঠানের ১১ তলায় লিফটের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শাওন সরদার (২২) নামে লিফটের একজন মিস্ত্রীর মৃত্যু হয়েছে। নিহতের মামাতো ভাই রাসেল জানান, পল্লবীর একটি ভবনের ১১ তলায় লিফট ফিটিংসের কাজ করার সময় শাওন বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলার গৌরনদী থানায়। ঢাকায় তারা টিকাটুলি এলাকায় থাকতেন। তিন ভাইয়ের মধ্যে নিহত শাওন ছিলেন ছোট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ