Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে ইমাম ওমর ফারুক হত্যার প্রতিবাদে চট্টগ্রামে সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৬:১৫ পিএম

বান্দরবানের রোয়াংছড়ির তুলাছড়ি আগাপাড়া জামে মসজিদের ইমাম নওমুসলিম মো. ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার জামালখান প্রেস ক্লাব চত্বরে সর্বস্তরের সাধারণ সচেতন নাগরিক সমাজের ব্যানারে কর্মসূচিতে শতাধিক ছাত্র ও যুবক অংশ নেন।

বক্তারা বলেন, শহীদ ওমর ফারুককে যারা গুলি করে হত্যা করেছে, তাদের উপযুক্ত শাস্তি দাবি করছি। পাশাপাশি তার প্রতিষ্ঠিত মসজিদ সংরক্ষণের ব্যবস্থা করতে হবে। সেখানে ইমাম নিয়োগ করে পুনরায় নামাজ পড়ার ব্যবস্থা করতে হবে। ওই এলাকায় বসবাসকারী মুসলমানদের নিরাপত্তার জন্য সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

বক্তব্য রাখেন সাজ্জাদ হোসেন সবুজ, আরাফাত হোসেন বিপুল, আশিক মুজাহিদ, আয়াতুল ইসলাম খান, মঞ্জিল আবরার, মোহাম্মদ ফারুক ও আইমান কাছির প্রমুখ।

গত ১৮ জুন রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন নওমুসলিম মো. ওমর ফারুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ