Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মায় নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধানে তিন বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১:০০ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের কাছে মাঝ নদীতে বৈদ্যুতিক টাওয়ার নির্মাণ কাজ করার সময় চীনা প্রকৌশলী মিস্টার জো (২৫) নিখোঁজ হন। সহকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর ধারণা এই প্রকৌশলী কোনোভাবে উত্তাল পদ্মায় পড়ে তলিয়ে গেছেন। মঙ্গলবার রাতে উপজেলার শিমুলিয়াঘাটের ৩ নম্বর ফেরিঘাট বরাবর পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। বুধবার দুপুর ১২টা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।

এদিকে নিখোঁজ হওয়া চীনা প্রকৌশলী ঝাও (২৫)-এর সন্ধানে অভিযান চালাচ্ছে তিন বাহিনী।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন। ঝাও পদ্মা নদীতে নির্মাণাধীন জাতীয় গ্রীডের ১৩ নং টাওয়ারের একজন কর্মী ছিলেন।
ঝাওয়ের সহকর্মীদের বরাত দিয়ে সিরাজুল কবীর জানান, তাকে সবশেষ ওই টাওয়ারের কাছেই দেখা গিয়েছিল। সেখানে নির্মাণকাজ তদারকি করছিলেন তিনি। তবে রাত সাড়ে আটটা থেকে ঝাওকে কোথাও পাওয়া যায়নি। তিনি অসাবধানতাবশত পদ্মায় পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নদীতে পড়ে গিয়েছে ধারণা করে নৌ পুলিশকে খবর দেয়া হয়। রাতভর পদ্মায় তাকে খুঁজেছে নৌ পুলিশ। বুধবার সকালে খবর দেয়া হয়েছে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসকে।
পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ‘সারা রাত চেষ্টা করেও তাকে এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি। নৌ পুলিশ, পুলিশ ও কোস্টগার্ডের রেসকিউ টিম উদ্ধারের জন্য নদীতে রয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

৭ ফেব্রুয়ারি, ২০২২
১৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ