Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাকালেও বেতন বাড়ছে ক্রিকেটারদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

নতুন কেন্দ্রীয় চুক্তিতে বেতন বাড়ানো হচ্ছে ক্রিকেটারদের। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, শিগগিরই খেলোয়াড়রা কে কোন সংস্করণে খেলতে চায় তা জানতে চিঠি দেওয়া হবে। গত মঙ্গলবার দশম বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তির খসড়া চূড়ান্ত হয়। তবে আরও কিছু বিষয় ঠিক করা এবং খেলোয়াড়দের স্বাক্ষরের জন্য প্রকাশের অপেক্ষায় আছে কেন্দ্রীয় চুক্তির তালিকা। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আকরাম জানান, আনুষ্ঠানিকতা সেরে সংশ্লিষ্ট খেলোয়াড়দের কাছে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে, ‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সঙ্গে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন সংস্করণে খেলতে আগ্রহী। সেটা আসার সঙ্গে সঙ্গেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলবো।’ প্রতি বছর চুক্তিতে কিছুটা বেতন বৃদ্ধি নিয়মিত ঘটনা। আকরাম জানান করোনাভাইরাসের সময় অন্য অনেক বোর্ড বেতন কমানোর চিন্তায় গেলেও তারা তা করছেন না, ‘এই পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি বোর্ড সভাপতিকে অনুরোধ করে বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য মৌখিকভাবে অনুমোদন নিয়েছি।’
বাংলাদেশের খেলার সময় সাকিব আল হাসানের সর্বশেষ আইপিএল যাওয়ার পরই চুক্তিতে নতুন ধারা আনার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। এখন চুক্তিতে সই করার আগেই ক্রিকেটারদের জানাতে হবে তাদের কোন সংস্করণ না খেলার ব্যাপারে চিন্তা আছে কিনা। চুক্তিতে সই করার পর বাংলাদেশের খেলার সময় অন্য কোন লিগে খেলার সুযোগ থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ