Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলের সাথে সীমান্তবর্তী জেলার সড়ক পরিবহন বন্ধের সুপারিশ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০১ এএম

দেশের দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম সীমান্তবর্তী এলাকায় করোনার ভয়াবহ বিস্তারের কারণে দক্ষিণাঞ্চলের সাথে সড়ক পরিবহন বন্ধের সুপারিশ করেছেন বিশেষজ্ঞ চিকিৎসক ও বিভাগীয় স্বাস্থ্য প্রশাসন। বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, সরকার রাজশাহীর সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ পর্যন্ত বন্ধ করে দিয়েছেন। সে অনুযায়ী খুলনা-যশোর অঞ্চলের সথে দক্ষিণাঞ্চলের সড়ক পরিবহন বন্ধে কোন বাধা থাকার কথা নয়। স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় পরিচালকের পক্ষ থেকেও অবিলম্বে সীমান্তবর্তী জেলাগুলোর সাথে সড়ক পরিবহন বন্ধের বিষয়ে বিভাগীয় কমিশনারকে চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের মতে, সারা দেশের মধ্যে এখনো দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, অধিক সংক্রমিত এলাকার সাথে অবাধ যাতায়াত বর্তমান পরিস্থিতির অবনতি ও ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার সাহা বলেন, ইতোমধ্যেই বিভাগীয় প্রশাসনকে চিঠি দিয়ে অধিক সংক্রমিত দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম সীমান্তবর্তী জেলাগুলোর সাথে সড়ক পরিবহন বন্ধের সুপারিশ করা হয়েছে। বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. সাইফুল আহসান বাদল জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের পরিচালকের সাথে কথা হয়েছে। বিষয়টি নিয়ে সবদিক বিবেচনা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, আজ দেশের সব বিভাগীয় কমিশনারদের একটি জুম কনফারেন্সে বিষয়টি তুলবেন। সরকারি দিক নির্দেশনার আলোকেই সব ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান বিভাগীয় কমিশনার। উল্লেখ্য, বরিশাল বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার অতিক্রম করেছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯০ জনের। মৃত্যু হার ১.৮১%। তবে কয়েকটি জেলায় মৃত্যুহার আরো বেশি। পটুয়াখালীতে ২.২৬%, ঝালকাঠিতে ২.০৭ ও বরগুনায় মৃত্যু হার ২.০৬%। চলতি মাসের ১৬ দিনে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে ৩ হাজার ৫০৩ জনের নমুনা পরীক্ষায় ৩৮৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণাঞ্চল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ