Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলায় গ্রেফতার কর্ণফুলীর জিএম’র মুক্তির দাবিতে বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৮:১৬ পিএম

অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার মামলায় দুই কর্মকর্তাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার নগরীর আগ্রাবাদ থেকে এই দু’জনকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন- কেজিডিসিএল’র মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং ও সার্ভিসেস) মো. সারওয়ার হোসেন ও সাবেক ব্যবস্থাপক মজিবুর রহমান। আদালতে হাজিরের পর তাদের কারাগারে পাঠানো হয়।

এর প্রতিবাদে বিকেলে নগরীর ষোলশহরে কেজিডিসিএল অফিসার অ্যাসোসিয়েশেন ও সিবিএ বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে কেজিডিসিএল সিবিএ’র সাধারণ সম্পাদক মো. আসলাম বলেন, কাজ করতে গেলে ভুলত্রুটি হতে পারে। কিন্তু যে দু’জন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে, তারা অত্যন্ত সৎ। তাদের কাজের কারণে কোম্পানি ক্ষতিগ্রস্ত হয়নি। সরকারও ক্ষতিগ্রস্ত হয়নি। এভাবে হয়রানি করা হলে কেউ আর কাজ করবে না। আমরা অবিলম্বে দুই কর্মকর্তার মুক্তি দাবি করছি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানকে অবৈধভাবে গ্যাস সংযোগ স্থানান্তর ও নতুন সংযোগ দেওয়ার অভিযোগে বুধবার চট্টগ্রামে দুদক একটি মামলা দায়ের করে।

মামলায় গ্রেফতার দু’জনসহ মোট পাঁচ জনকে আসামি করা হয়। বাকি তিন আসামি হলেন- কেজিডিসিএলের সাবেক মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ আলী চৌধুরী, টেকনিশিয়ান দিদারুল আলম ও অবৈধভাবে সংযোগ পাওয়া গ্রাহক মুজিবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ