Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা শিপইয়ার্ডে তিনটি ডাইভিং বোটের কিল লেয়িং অনুষ্ঠিত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৬:২১ পিএম

বাংলাদেশ নৌবাহিনীর জন্য তিনটি ডাইভিং বোটের কিল লেয়িং অনুষ্ঠান আজ বৃহস্পতিবার খুলনা শিপইয়ার্ড লিমিটেডে (খুশিলি) অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ জাহাজসমূহের সর্বোচ্চ দৈর্ঘ্য ৩৮ দশমিক ৯ মিটার, প্রস্থ ৯০ মিটার, ড্রাফট ২ দশমিক ২ মিটার, ৩২০ টন ডিসপ্লেসমেন্টের বোট তিনটির সর্বোচ্চ গতি ১৫ নটিক্যালমাইল। নির্মিতব্য তিনটি ডাইভিং বোট স্থানীয়ভাবে নির্মাণের ফলে দেশের গুরুত্বপূর্ণ বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। উপরন্তু অর্জিত সক্ষমতা বিদেশে যুদ্ধ জাহাজ রপ্তানিতে সহায়তা করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, ফ্লোটিলা ওয়েষ্ট কমান্ডার কমডোর আব্দুল্লাহ্ আল মামুন চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিমিটেড’র পরিচালক কমডোর এম জাকিরুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ এবং খুলনা শিপইয়ার্ড লিমিটেডের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ