Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে জমি দখল করতে গিয়ে গ্রেপ্তার ৬, দ্রুত বিচার আইনে মামলা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৪:৩৫ পিএম

ঢাকার সাভারের ভাকুর্তা এলাকায় ২০০ শতাংশ জমি দখল করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ৬ জন ভূমিদস্যু। তাদের বিরুদ্ধে জমির মালিক মোখলেছুর রহমান সাভার মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন।
পুলিশ জানায়, ভাকুর্তা এলাকায় তুরাগ মৌজার ২০০ শতাংশ জমিতে ওয়েস্টার কনস্ট্রাকশনের শিপিং কোম্পানি পরিচালিত হয়ে আসছে। কিছুদিন যাবত ভূমিদস্যু চক্রের মামুন, রাজিব, আমজাদ হোসেন, বিজয়, রফিকুল ইসলাম ও সেলিমসহ বেশ কয়েকজন ওই জমি দখলের চেষ্টা চালায়। তাদের নেপথ্যে রয়েছেন সাদিকুর রহমান বকুল নামে এক ব্যক্তি। তারা সবাই ঢাকার বাসিন্দা। সোমবার দুপুরে উল্লেখিত ব্যক্তিরা তুরাগ মৌজার ৬৩ দাগের ওই জমি দখল করতে গেলে জমির মালিক এবং তার লোকজন বাধা দেয়। এসময় ভাকুর্তা ফাঁড়ি পুলিশের সহায়তায় স্থানীয়রা ৬ জনকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে তিনটি মোটরসাইকেল এবং দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। তখন মূলহুতা সাদিকুর রহমান বকুল দৌঁড়ে পালিয়ে যান। তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।
স্থানীয়রা জানান, জমির মালিকের ভাতিজা জামাল হোসেন ও ভাড়াটিয়া আরিফ দখলদারদের বাধা দিতে গিয়ে আক্রান্ত হন। তখন তারা স্থানীয় জনতা এবং ফাঁড়ি পুলিশের সহায়তায় ছয় জনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, অবৈধভাবে জমি দখল করতে চাইলে কেউ ছাড় পাবে না। তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ