Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু আরও ২১২৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১০:২৬ এএম

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে প্রায় আট হাজার মানুষ। আর সেখানে ভারতে মারা গেছে ২১২৩ জন।

এদিকে টানা দুই মাসেরও বেশি সময় তাণ্ডবের পর ভারতে প্রতিদিনই কমছে করোনাভাইরাসে সংক্রমিত নতুন রোগীর সংখ্যা। এক সময় চার লাখ ছাড়ানো দৈনিক আক্রান্তের সংখ্যা সর্বশেষ ২৪ ঘণ্টায় নেমে এসেছে ৮০ হাজারের ঘরে। গত ২ মাসেরও বেশি সময়ের মধ্যে যা সর্বনিম্ন। অপরদিকে দৈনিক মৃত্যুও নেমে এসেছে দুই হাজারের কাছাকাছি। কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

মঙ্গলবার (৮ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৪৯৮ জন মানুষ। ৬৩ দিন পর এই প্রথমবারের মতো দেশটিতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা নামল এক লাখের নিচে। সর্বশেষ গত ২ এপ্রিল ভারতে শনাক্ত নতুন করোনা রোগীর সংখ্যা ছিল ৮০ হাজারের ঘরে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ১২৩ জন। অর্থাৎ সোমবারের তুলনায় মঙ্গলবার মৃতের সংখ্যা কমেছে তিন শতাধিক। দৈনিক মৃতের সংখ্যা কমলেও ভারতে মোট মৃত্যু ছাড়িয়েছে সাড়ে তিন লাখের ঘর। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ লাখ ৫১ হাজার ৩০৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ