Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে পাচার হচ্ছে কলিং কার্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে ৭০ লাখ টাকা মূল্যের ইন্টারন্যাশনাল কলিং কার্ডসহ পাচার চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন- মো. সাকিল, নুরুল আলম ওরফে সুমন ও মো. আবুল হোসেন। তারা দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ইন্টারন্যাশনাল কলিং কার্ড ভরতে হয়ে বিভিন্ন দেশে পাচার করে আসছিল। পরে গত শুক্রবার রাতে দল গোপন সংবাদের ভিত্তিতে নিউ মার্কেট থানাধীন চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে বিশেষ চেকপোস্ট স্থাপন করে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, চক্রের কিছু সদস্য প্রাইভেটকারযোগে বিপুল পরিমাণ ইন্টারন্যাশনাল কলিং কার্ড (স্ক্যাচ কার্ড) নিয়ে রাজধানীর নিউ মার্কেট থানাধীন মিরপুর রোড দিয়ে গাবতলী হয়ে ভারতে পাচারের উদ্দেশে যাচ্ছে।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল চেকপোস্ট বসিয়ে চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে থেকে ওই তিন পাচারকারীকে গ্রেফতার করে। তারা উদ্ধার করা ইন্টারন্যাশনাল কলিং কার্ডের (স্ক্যাচ কার্ড) কোন বৈধ কাগজ দেখাতে পারেনি। তাদের কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই ও চক্রের পলাতক সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ