Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট নগরীতে বস্তির অবকাঠামো ও জীবনমান উন্নয়ন বিষয়ে সভা অনুষ্ঠিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৮:২২ পিএম

সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ‘বস্তির অবকাঠামো ও বস্তিবাসীর জীবনমান উন্নয়ন’ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৫ জুন) দুপুরে ২০ নং ওয়ার্ডের শিবগঞ্জ সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ ও সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এলাইছ মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মহানগরীর সকল বস্তিকে গড়ে তুলতে চায় একই ধরনের আধুনিক অবকাঠামোতে। বস্তিবাসীর জীবনমান উন্নয়নের স্বার্থে এ উদ্যোগ নিয়েছে সিসিক। যেসব বস্তির মালিক বিত্তবান, তারা নিজ খরচে সিসিকের দেয়া নকশায় পুন:নির্মাণ করবেন বস্তি। আর যেসকল মালিক আর্থিকভাবে অসচ্ছল তাদেরকে বিভিন্ন এনজিও দ্বারা ব্যবস্থা করা হবে আর্থিক সহায়তার।

মেয়র আরিফ আরও বলেন, আমরা ২০ নং ওয়ার্ডে প্রথম এ সভার আয়োজন করেছি। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে এমন সভা করার পর বাস্তবায়ন করা হবে এই উদ্যোগ। মেয়র বলেন, অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে প্রতি বস্তিতে নারী-পুরুষের আলাদা এবং লোকসংখ্যা অনুপাতে বাথরুম ও টয়লেট থাকবে। প্রতি বস্তিতে আলাদা একটি কক্ষ থাকবে- যেখানে প্রদান করা হবে টিকা। পাশাপাশি সিসিকের যে কেনো জনস্বার্থমূলক কাজে করা হবে ব্যবহার।

‘বস্তির অবকাঠামো ও বস্তিবাসীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক সভায় স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ