Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চূড়ান্ত হল পিএসএলের সূচিও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১২ এএম

সকল অনিশ্চয়তার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত সূচি অনুযায়ী, এ মাসেই সম্পন্ন হবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগটি। পিসিবি জানিয়েছে, ৯ জুন শুরু হবে পিএসএলের অসমাপ্ত অংশ। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ জুন। এর আগে ১ জুন অসমাপ্ত অংশ শুরুর কথা ছিল। পাকিস্তানের বদলে আরব আমিরাতকে ভেন্যু হিসেবে বেছে নিলে ৭ জুন শুরুর পরিকল্পনা করা হয়। তবে পাকিস্তান থেকে টুর্নামেন্ট সংশ্লিষ্টদের আবু ধাবি যাত্রায় বাধার সৃষ্টি হলে ফের দেখা দেয় অনিশ্চয়তা। গতকাল দুপুরে পিএসএলের দিনক্ষণ চ‚ড়ান্ত ঘোষণা করে পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘৯ জুন থেকে ২৪ জুন আবু ধাবিতে পিএসএলের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। মোট ৬টি ডাবল হেডার থাকবে, সেই সাথে প্লে-অফের খেলা।’ ম্যাচের সময় নিয়ে বিস্তারিত বলতে গিয়ে তিনি জানান, একটি ম্যাচের দিনগুলোতে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত দশটায়। ডাবল হেডারের দিনে দিনের প্রথম ম্যাচ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় এবং দ্বিতীয় ম্যাচ দিবাগত রাত বারোটায় শুরু হবে।
গত ফেব্রæয়ারিতে স্বাস্থ্যবিধি মেনে মহাসমারহে শুরু হয় এবারের পিএসএল, যা টুর্নামেন্টটির ষষ্ঠ সংস্করণ। কিন্তু মার্চের প্রথম সপ্তাহে করোনার কারণে বড় ধাক্কা খেতে হয়। টুর্নামেন্ট চলাকালে পিএসএলে খেলা কয়েকজন ক্রিকেটারের দেহে ছোঁয়াচে এই ভাইরাসের উপস্থিতি মেলে। ফলে তড়িঘড়ি করে টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দেয় পিসিবি।
এর আগে গত মৌসুমেও পিএসএলে পড়েছিল করোনার থাবা। ২০২০ সালের মার্চে করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করলে স্থগিত করা হয় পঞ্চম আসর। সেই স্থগিত আসর সম্পন্ন করা হয় নভেম্বরে। এবারও দুই ধাপে সম্পন্ন হবে লিগটি। তবে আসরের বাকি অংশ পাকিস্তানের পরিবর্তে গড়াবে সংযুক্ত আরব আমিরাতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসএল

২৯ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ