Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাজেট পেশের সাথে সাথেই খুলনায় বেড়েছে সিগারেটের দাম

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১০:৩২ পিএম

বাজেট পেশের সাথে সাথেই খুলনায় বেড়ে গেছে বিভিন্ন ব্র‍্যান্ডের সিগারেটের দাম। এনিয়ে ক্রেতা-বিক্রেতাদের মাঝে বচসা হতে দেখা গেছে।

সিগারেটের খুচরা বিক্রেতারা বলছেন দু তিন দিন আগে থেকেই ডিলার-ডিস্ট্রিবিউটরেরা দাম বাড়িয়ে দিয়েছে। তবে আমরা লোকসান হলেও ক্রেতাদের কাছ থেকে বাড়তি দাম নেইনি। এখন বাধ্য হয়ে দাম একটু বেশি রাখতে হচ্ছে।

আজ রাত ১০ টায় মহানগরীর শিববাড়ী মোড়, পাওয়ার হাউজ মোড়ের কয়েকটি দোকান ঘুরে দেখা গেছে বেনসন এন্ড হেজেস সিগারেট প্রতি পিস ১৬ টাকা রাখা হচ্ছে। যদিও সিগারেটটির দাম প্রতি শলাকা বা পিস ১৪ টাকা হলেও অনেক দিন ধরেই খুচরা এক টাকার নোট বা কয়েন নেই বলে ১৫ টাকা রাখা হচ্ছিল। গোল্ডলীফ সিগারেট ১১ থেকে ১২ টাকা প্রতি পিস বিক্রি হচ্ছে। এভাবেই বিভিন্ন ব্র‍্যান্ডের সিগারেট প্রতি পিস ১ থেকে ২ টাকা বেশি রাখা হচ্ছে।

দাম বৃদ্ধি নিয়ে ক্রেতারা কিছুটা উষ্মা প্রকাশ করলেও সচেতন সমাজ মনে করছেন, নেশা জাতীয় এসব পণ্যের দাম বাড়লে ব্যবহার তুলনামূলকভাবে কমে আসবে। এটি ইতিবাচক দিক। সরকারের উচিৎ উচ্চ কর আরোপ করা।



 

Show all comments
  • Md Abul Kalam Azad ৫ জুন, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    দাম বাড়ানো উচিত।
    Total Reply(0) Reply
  • Shohag ahmed ৫ জুন, ২০২১, ১০:৫৭ পিএম says : 0
    Vai ato dam barle kemne khamu sudhu to khai aktu sigaret r to kichu na Gold Leaf er dam 10 takai perfect chilo ata barano thik hoy nai ????????????
    Total Reply(0) Reply
  • Mokid ৬ জুন, ২০২১, ২:০৭ পিএম says : 0
    ঠিক আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ