Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার ৩০ জন শিক্ষার্থীদের দস্তারবন্দী সমাপ্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৮:৫৩ পিএম

কক্সবাজার শহরের স্বনামধন্য তাহফিজুল কুরআন প্রতিষ্ঠান 'দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার' ৩০ জন শিক্ষার্থীদের আজ দস্তারবন্দী করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ জুন) শহরের আলগণী গাংচিল ব্যাংকুয়েট হলে স্বাস্থ্য বিধি মেনে আয়োজন করা হয় এক সুন্দর কুরআনী জলসার।

এতে প্রধান অতিথি ছিলেন, পবিত্র মক্কা মুক্করমাস্থ মাদরাসা দারুল ফাইয়েজিনের সম্মানিত মুহাদ্দিস শাইখ অলিউল্লাহ নজির আহমদ আশ শওকী।

সম্মানিত মেহমান ছিলেন, মহেশখালী জামেয়া গোরক ঘাটার শাইখুল হাদিস আল্লামা হাফেজ আব্দুল গফুর, দারুল কুরআন কমপ্লেক্সের পরিচালক ক্বারী জহিরুল হক, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি আবু মুছা, ক্বারী সাইফুল্লাহ কাসেমী, প্রবীন সাংবাদিক মুহম্মদ নুরুল ইসলাম ও ক্বারী নুরুল হক।

প্রধান অতিথি বলেন, হাফেজে কুরআন গণ দুনিয়াতে যেমন সম্মানিত ক্বেয়ামতের দিনও মহান আল্লাহ পাকের কাছে তারা হবে সম্মানিত। সেদিন আল্লাহ পাক হাফেজে কুরআনদের বলবেন, দুনিয়াতে তোমরা যেভাবে কুরআন তেলাওায়াত করতে আজো তোমরা সেভাবে কুরআন তেলাওয়াত করতে থাক এবং জান্নাতের উপরের দিকে উঠতে থাক।

দারুল আরক্বামের পরিচালক হুফ্ফাজুল কুরআন সংস্থা বাংলাদেশের মহাসচিব ক্বারী মাওলানা ইউনুস ফরাজীর সভাপতিত্ব অনুষ্ঠিত এই দস্তারবন্দী অনুষ্ঠানে ৭ জন ছাত্রী ও ২৩ জন ছাত্রকে দস্তারে ফজিলত বা পাগড়ি প্রদান করা হয়।

এতে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অভিভাবক ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে তেলাওয়াত করেন ক্বারী হুমায়ুল রশীদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ