Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন

খুলনায় ইসলামী আন্দোলনের মানববন্ধনে বক্তারা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৬:১২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও মহানগর সভাপতি মুফতি আমানুল্লাহ বলেছেন, মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা। শিক্ষার সঙ্গে জড়িত সবকিছুতেই বিপর্যয় নেমে এসেছে। লাগাতার ১৬ মাস ধরে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ। মাঝখানে কিছুদিন কওমি মাদরাসা চালু থাকলেও আবারো তা বন্ধ করে দেয়া হয়েছে। আলিয়া মাদরাসাও খোলেনি। স্কুল, কলেজ ও আলিয়া মাদরাসার সকল ধরণের পরীক্ষা বন্ধ। গত বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অটো পাস দেয়া হয়েছে। এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা এখনো হয়নি। পরীক্ষা হবে কি না, তাও স্পষ্ট নয়। শিক্ষার্থীরা পড়ার টেবিল ছেড়ে এবারও অটো পাসের অপেক্ষায়। তিনি বলেন, শিক্ষামন্ত্রী বলছেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য অভিভাবকদের কোন চাপ নেই’ তার এ বক্তব্য প্রমাণ করে দেশের সাধারণ মানুষের সাথে মন্ত্রীদের কোন সম্পর্ক নেই।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ের সমানে ইসলামী আন্দোলন বাংলাদেশ মহানগর ও জেলার উদ্যোগে কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন রক্ষার্থে অবিলম্বে সবধরণের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও উপকুলের স্থায়ী টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল্লাহ ইমরানের সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন মুফতী মাহবুবুর রহমান, মাওলানা মুজিবার রহমান, শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সেক্রেটারী হাফেজ আসাদুল্লাহ গালিব, মাওঃ ইমরান হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা মোঃ শফিকুল ইসলাম, মাওলানা মাহবুব আলম, মোঃ সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান, মুফতি আশরাফুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম, মোঃ মোমিনুল ইসলাম, মোল্লা রবিউল ইসলাম তুষার, মুফতী আমিরুল ইসলাম, মোঃ আমজাদ হোসেন, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, মাওলানা হারুন অর রশিদ, সরোয়ার হোসেন বন্দ, আব্দুস সালাম, নির্বাহী সদস্য মাওঃ হাফিজুর রহমান, মোঃ শফিউল ইসলাম, মাওঃ নিজামউদ্দিন মলি­ক, শ্রমিকনেতা জাহিদুল ইসলাম, যুবনেতা আবুল কাশেম, মোঃ মেহেদী হাসান, মাওলানা ফজলুল করিম, মোঃ ইমরান হোসেন মিয়া, ছাত্রনেতা এইচ এম খালিদ সাইফুল্লাহ, মোঃ মঈনুল ইসলাম, মোঃ ইব্রাহীম ইসলাম আবীর, এনামুল হাসান সাঈদ প্রমুখ ।



 

Show all comments
  • Dadhack ৩ জুন, ২০২১, ৬:৩৭ পিএম says : 0
    The ruler is destroying our country in every way, they want us to become dumb headed as such India and other countries people will come and work and they will take billion billion from our country. We need to liberate our country again.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ