Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে করোনায় আরও ২৮৮৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:৩৮ পিএম

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৮৭ জনের মৃত্যু হয়েছে। যা এর আগের ২৪ ঘণ্টার তুলনায় ৩২০ জন কম। বুধবার ৩ হাজার ২০৭ জনের মৃত্যুর খবর দিয়েছিল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন ২৮৮৭ জন নিয়ে দক্ষিণ এশিয়ার দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৩৭ হাজার ৯৮৯ জনে।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ১৫৪ জন। যা এর আগের ২৪ ঘণ্টার তুলনায় বেশি। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছিল এক লাখ ৩২ হাজার ৭৮৮ জন।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপসহ নানা পদক্ষেপ নেয় ভারত সরকার। ফলে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৭ কোটি ২৪ লাখ ২৬ হাজার ৪৯৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৬ হাজার ৫৬৩ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পর ব্রাজিলে। তার পরই রয়েছে ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ