Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবন থেকে ভেসে আসা অজগর লোকালয়ে উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৪:০৩ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসের জলোচ্ছাসে ভেসে আসা সুন্দরবনের একটি অজগর বাগেরহাটের মোংলা উপজেলার লোকালয় থেকে উদ্ধার করেছে বন বিভাগ। সোমবার সকালে উপজেলার চিলা ইউনিয়নের গিলাখালকুল গ্রামের রাসেল হাওলাদারের বসত বাড়ী থেকে অজগরটি উদ্ধার করা হয়।
বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের এসিএফ এনামুল হক বলেন, সোমবার সকাল ৯টার দিকে রাসেল হাওলাদার অজগরটিকে দেখতে পেয়ে বন বিভাগে খবর দেয়। খবর পেয়ে সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষনের কাজে নিয়োজিত ওয়াইল্ডটিম, বন বিভাগ ও ভিটিআরটির সদস্যরা সাপটিকে উদ্ধার করে। উদ্ধার করা অজগরটি দুটি মুরগি ও ৫টি হাঁস মেরে ফেলেছে বলে দাবী করেছে বাড়ীর মালিক। অজগরটি ওজন প্রায় ১২ কেজি। এটি লম্বায় ৯ ফুট। পরে দুপুর ১২টায় সুন্দরবনের শ্যালা নদীর পাড়ে গহিন বনে অজগরটি অবমুক্ত করা হয়েছে। ঘূর্ণিঝড় ইয়াসের সৃষ্ট জলোচ্ছাসে অজগরটি সুন্দরবন বন থেকে ভেসে লোকালয়ে চলে আসে বলে ধারনা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ