Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউরোপীয় তিনটি দেশে হবে ‘পাঠান’-এর শুটিং!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ২:১৭ পিএম

গত বছর করোনার মধ্যেই শুরু হয়েছিল শাহরুখ খান, দীপিকা পাডুকোন ও জন আব্রাহাম অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘পাঠান’ এর শুটিং। এটি বলিউডের এখনও পর্যন্ত অন্যতম বৃহত্তম ফিল্ম হতে পারে তা নিশ্চিত করতে নির্মাতারা কোনও প্রচেষ্টা ছাড়ছেন না। সম্প্রতি জানা গিয়েছে ‘পাঠান’-র পরবর্তী শুটিং শিডিউল বিদেশে শুরু হবে। কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ইউনিটটি রাশিয়ার কয়েকটি মূল দৃশ্য ফিল্মিং করবে। আবার এও শোনা যাচ্ছে ‘পাঠান’-এর বিদেশের শুটগুলো ফিনল্যান্ডে হবে।

সূত্রের খবর, “ইউরোপীয় তিনটি দেশে হবে শুটিং। এই তিনটি দেশ কোনগুলো হবে এবং শুটিং শিডিউল ঠিক কবে, তা এখনই বলা মুশকিল। ইউরোপীয় ইউনিয়নের নিয়মের উপর নির্ভর করে তাদের ভ্রমণের পরিকল্পনা করতে হচ্ছে। এছাড়াও, প্রযোজক আদিত্য চোপড়া চাইবেন যে সমস্ত ইউনিট সদস্যকে পুরোপুরি ভ্যাকসিনেশন দেওয়া উচিত কারণ এটি বাধ্যতামূলক হতে পারে। তবে টিকাকরণের প্রক্রিয়া এখন ধীর গতিতে এগুচ্ছে, যদিও কয়েক সপ্তাহের মধ্যে এটি শেষ হয়ে যেতে পারে। নির্মাতারাও এও ভাবছে যদি ইউরোপের ক্রুয়ের সন্ধান পাওয়া যায়, যাঁদের ইতিমধ্যে টিকা নেওয়া হয়ে গিয়েছে, তাহলে শুটিংয়ের ক্ষেত্রে সুবিধা হতে পারে।”

সূত্রটি আরও জানিয়েছে, “কয়েক সপ্তাহের মধ্যে একটি পরিষ্কার ছবি উঠে আসবে। এটি হয়ে গেলে, যশরাজ ফিল্মস তিনটি দেশ যেখানে এই শুটিং হবে, সেখানে কল করা শুরু করবে। ৬০% শুটিং শেষ হয়েছে। বাকি ৪০% বিদেশে হবে।”

প্রসঙ্গত, ভারত জুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট বিদ্যমান, ফলে বন্ধ আছে প্রেক্ষাগৃহ সমূহের তালা। সিনেমাহলের দরজা দর্শকদের জন্য খুলতে এবং তাদের আস্থা অর্জন করতে এখনও খানিক সময় লাগবে। তবুও, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি বাধা পায়নি এবং বড় বাজেটের প্রযোজনার সঙ্গে তা এগিয়েও চলেছে। আশা এই যে ব্যবসা ভবিষ্যতে বাড়তি আয় নিয়ে ফিরে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ খান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ