Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমার নামে মামলা করেন, জমির টাকা পরিশোধ না করলে গ‍্যাস লাইন স্থাপন বন্ধ থাকবে -কাদের সিদ্দিকী

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১০:০৪ এএম

নিরীহ মানুষের নামে নয় কাদের সিদ্দিকী তার নামে মামলা করতে বলেন। জনগণের জমির মূল‍্য পরিশোধ সাপেক্ষে গ্যাস লাইন স্থাপন করতে বলেছেন কৃষক শ্রমিক জনতা লীগ প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। তিনি জমির মূল‍্য পরিশোধ করতে বলায় নিরীহ জনগণের নামে গ্যাস ট্রানসমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর করা মামলা প্রত‍্যাহার ও দুঃখ প্রকাশ করতে বলেন কর্তৃপক্ষকে। তিনি বলেন,জমির মূল্য পরিশোধ না করা পর্যন্ত গ্যাস পাইপ লাইন স্থাপন বন্ধ থাকবে।

শনিবার(২৯মে) সন্ধ্যায় সখিপুর উপজেলার সিলিমপুর গ‍্রামে তার খামার বাড়ির ওপর দিয়ে গ্যাস লাইন নির্মাণ কাজ শুরু করতে গেলে সেখানে তিনি উপস্থিত হন। এ সময় তিনিসহ অন্যান্য মালিকদের জমির টাকা পরিশোধ করে গ্যাস লাইন স্থাপন করতে বলেন।উল্লেখ্য, গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেড (জিটিসিএল) ধনুয়া-নলকা ৩০ ইঞ্চি গ্যাস লাইন স্থাপনের কাজ চলছে। ক্ষতিপূরণ না দিয়ে গ‍্যাস লাইনের কাজ করতে গেলে বাধা দেন ভুক্তভোগীরা। এ ঘটনায় প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ জনের নামে সখিপুর থানায় মামলা করেন। পুলিশ চারজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জনগণের ক্ষতিপূরণের টাকা পরিশোধ করা আছে। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে সেখান থেকেই টাকা বুঝে নিতে তিনি অনুরোধ করেন। পাইপ স্থাপনে অবৈধভাবে বাধা দেওয়ায় কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের সিদ্দিকী

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ