Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর সুবর্ণচরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী অনুষ্ঠান পুলিশের বাধায় পন্ডের অভিযোগ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৭:০৭ পিএম

সুবর্ণচর উপজেলায় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচি পুলিশের বাঁধায় পন্ড হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার বিভিন্ন স্থানে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ পন্ড করে দেয় পুলিশ। এমন অভিযোগ করেন সুবর্ণচর উপজেলা বিএনপির সভাপতি এড. এবিএম জাকারিয়া।

উপজেলার বিএনপির উদ্যোগে চরক্লার্ক ইউনিয়নের লর্ড লিওনার্ড চেশায়ার উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ শাহজান, বিশেষ অতিথি নোয়াখালী জেলা বিএনপিসাধারণ সম্পাদক এড. আবদুর রাহমান ,জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সুবর্ণচর উপজেলা বিএনপির সভাপতি এড. এবিএম জাকারিয়া এবং সভাপতিত্ব করার কথা ছিল উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ বাবুল।

সুবর্ণচর উপজেলা যুবদলের আহবায়ক বেলাল হোসেন সুমন অভিযোগ করেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার বিভিন্ন স্থানে বিএনপির অঙ্গও সহযোগী সংগঠন গুলো আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাওয়ার বিতরণের আয়োজন করেন। কিন্তু চরজব্বার থানা পুলিশ সকল কর্মসূচি বন্ধ রাখার নির্দেশ দেয়। এক পর্যায়ে পুলিশী বাঁধায় আমাদের সকল কর্মসূচি পন্ড হয়ে যায়।

অপরদিকে, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচি পুলিশের বাঁধায় পন্ড হওয়ার প্রতিবাদ ও নিন্দা জানান,উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট এবিএম জাকারিয়া ও সাধারণ সম্পাদক আলহাজ্ব এনায়েত উল্যাহ বাবুল, উপজেলা যুবদলের আহবায়ক বেলাল হোসেন সুমন ও যুগ্ম-আহবায়ক নরুল হুদা প্রমুখ।

চরজব্বার থানার ওসি মো.জিয়াউল হক জানান, উপজেলা বিএনপির পূর্ব ঘোষিত কোন কর্মসূচি ছিল বলে আমার জানা নেই। পুলিশী বাঁধায় কর্মসূচি পন্ড হওয়ার হওয়ার অভিযোগ নাকচ করেন তিনি।

উল্লেখ্য, স্থানীয়রা জানায় গতকাল রাত থেকে অনুষ্ঠানের বিভিন্ন কার্যক্রম ও গুরু জবাইয়ে বাঁধা দেয় পুলিশ এবং সকাল থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিভিন্ন স্থানে যাতায়াতে বাঁধা দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ