Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্র নিয়ে পোস্ট প্রকৌশলী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৩:৩৫ পিএম

দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারায় এস আলমের নির্মাণাধীন কয়লাবিদ্যুৎকেন্দ্র নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে এক প্রকৌশলীকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় শুক্রবার রাতে তাকে উপজেলার গন্ডামারা থেকে গ্রেফতার করা হয়। তার নাম মো. শাহনেওয়াজ চৌধুরী (৩৫)। তিনি একজন ডিপ্লোমা প্রকৌশলী। তবে তিনি ওই বিদ্যুৎকেন্দ্রে কর্মরত নন।
গন্ডামারায় নির্মাণাধীন কয়লাবিদ্যুৎকেন্দ্র নিয়ে পোস্ট করলেও তিনি কী লিখেছিলেন, তা পুলিশ জানায়নি পুলিশ। গত ১৭ এপ্রিল আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশের গুলিতে ওই বিদ্যুৎকেন্দ্রে সাত শ্রমিকের মৃত্যু হয়। তার আগেও একাধিকবার রক্তক্ষয়ী সংঘাতে সেখানে প্রাণহানীর ঘটনা ঘটে। এসব ঘটনায় উল্টো গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দেয়া হয়। এনিয়ে স্থানীয়দের মাঝে অসন্তোষ বিরাজ করছে বলে জানান স্থানীয়রা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৌশলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ