Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতপুরে হিসনা নদী দখল করে দরবার শরীফ নির্মাণের ঘটনায় হিসনা নদী দখলমুক্ত করার নির্দেশ

প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধি’র এলাকা পরিদর্শন

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৩:২১ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে হিসনা নদী দখল করে কল্যাপুরী দরবার শরীফ নির্মাণ করার ঘটনায় প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করে হিসনা নদী দখলমুক্ত করার নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে দৌলতপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করে হিসনা নদী দখলমুক্ত করার এ নির্দেশ দেন। এসময় উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত, দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন, দৌলতপুর উপজেলা প্রকৌশলী ইফতেখার উদ্দিন জোয়ার্দ্দার, দৌলতপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, হোগলবাড়িয়া ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, মুক্তিযোদ্ধা কাওছার আলী ও সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তা এবং ভুক্তভোগী এলাকবাসী।

এলাকাবাসীর অভিযোগ, উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের কল্যানপুর এলাকায় কল্যাপুরী দরবার শরীফের জায়গা সম্প্রসারণের জন্য স্থানীয় লোকজনের জমি জোরপূর্বক দখল ও হিসনা নদী ভরাট করে তা দখল করে নিয়েছে দরবার শরীফের পীর তাছের ফকিরের লোকজন। এতে ভূক্তভোগীরা নিষেধ করলে দরবার শরীফের লোকজন তাদের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়। প্রাণনাশের ভয়ে ভূক্তভোগীরা নিরুপায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে অভিযোগ দেন। স্থানীয় লোকজনের অভিযোগ পেয়ে এবং হিসনা নদী দখল করার অভিযোগে ওইদিন ঘটনাস্থল সরোজমিনে পরিদর্শনে যান প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ। পরিদর্শনে গিয়ে স্থানীয় লোকজনের জমি দখল ও হিসনা নদী দখল করার সত্যতা পান। এসময় দৌলতপুর উপজেলা পরিষদের চেয়াম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার সহ সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তাগণ জরুরী ভিত্তিতে হিসনা নদী দখলমুক্ত করার নির্দেশ দেন কল্যাপুরী দরবার শরীফের পীর তাছের ফকির সহ তার লোকজনদের। প্রশাসনের কর্মকতাদের নির্দেশ পেয়ে দরবার শরীফের লোকজন হিসনা নদী দ্রæততার সহিত দখলমুক্ত করবেন বলে জানান।

কল্যাপুরী দরবার শরীফের লোকজনের হিসনা নদী দখল করার বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, এক সপ্তাহের মধ্যে হিসনা নদী দখলমুক্ত করার জন্য কল্যাপুরী দরবার শরীফের পীর সহ সংশ্লিষ্টদের নিদের্শ দেওয়া হয়েছে। তারা এ নির্দেশ মেনে হিসনা নদী দখলমুক্ত করার কথা জানিয়েছে। তবে এ নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দখলমুক্ত

১৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ