Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই কিলোমিটার ফুটপাথ দখলমুক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় পরিচালিত উচ্ছেদ অভিযানে দখলমুক্ত হয়েছে ২ কিলোমিটার ফুটপাথ। অভিযানে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল রোববার ডিএনসিসির অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী ও অঞ্চল-৬ এর নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় জরিমানা আদায়ে ৩টি মামলা দায়ের করা হয়।
জানা যায়, সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত ওই দুটি অঞ্চলের প্রায় ৯৫টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করে। রাস্তায় মালামাল রেখে পথচারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ওই জরিমানা আদায় করা হয়। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মিরপুরের মাজার রোড, ২য় কলোনি, বর্ধনবাড়ী, দিয়াবাড়ী এবং গাউসুল আজম এভিনিউ এলাকার প্রায় ২ কিলোমিটার ফুটপাথ দখলমুক্ত করা হয়। এসময় ‘সবার ঢাকা’ অ্যাপের অভিযোগের প্রেক্ষিতে ৯টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই কিলোমিটার ফুটপাথ দখলমুক্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ