Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমতলীতে গলায় লিচু আটকে শিশুর মৃত্যু

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১০:০৬ পিএম

বরগুনার আমতলী পৌরসভায় মুয়াজ নামে ১৩ মাস বয়সী এক শিশুর গলায় বিচিসহ লিচু আটকে বুধবার রাতে শ্বাস বন্ধ হয়ে মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে। মুয়াজ ওই ওয়ার্ডের পুলিশের পরিদর্শক ইব্রাহিম খলিলের পুত্র।

জানা গেছে, আমতলী পৌরসভার ৫ নং ওয়ার্ডের বাসিন্দা ইব্রাহিম খলিল পুলিশ পরিদর্শক হিসেবে বরিশালের পুলিশ লাইনের কর্মরত রয়েছে। সে বুধবার বিকেলে ছুটিতে বাসায় আসার সময় ছেলে মেয়েদের জন্য বরিশাল থেকে লিচু কিনে নিয়ে আসে। বাসায় আসার পর ইব্রাহিম খলিলের বোন রুবি বেগম একটি লিচুর খোসা ফেলে মুয়াজের হাতে দিলে মুয়াজ মুখে নিয়ে সেটি গিলে ফেলে। লিচুটি পেটে না গিয়ে গলায় আটকে যায়। এসময় বাসার লোকজন মুয়াজের গলা থেকে লিচুটি বের করার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর দ্রুত আমতলী হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মুয়াজের গলা থেকে লিচুটি বের করলেও মুয়াজ ততক্ষণে গুরুতর অসুস্থ হয়ে পরে। ওই রাতেই তাকে বরিশাল সেবাচিম হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ৯ টার সময় তার মৃত্যু হয়।

আমতলী হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ইমদাদুল হক চৌধুরী ও ফরজানা আক্তার দীনা জানান, শিশুটির গলায় লিচু আটকে শ্বাস বন্ধ হয়ে অনেক সময় অতিবাহিত হওয়ায় তার ব্রেইন এবং হার্ট ক্ষতিগ্রস্ত হয়। চিকিৎসকদ্বয় আরো জানান, বেশীক্ষণ শ্বাস বন্ধ থাকার ফলে তার শরীর নীল রং ধারণ করে এবং অজ্ঞান হয়ে পরে। এ অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার পর লিচু বের করে প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটিকে জরুরী ভাবে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়।

শিশুটির নানা মাওলানা মো. রুহুল আমিন জানান, মুয়াজকে বরিশাল হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। তিনি আরো জানান, চিকিৎসকরা তাকে আইসিইউতে রাখার জন্য পরামর্শ দিয়েছিল কিন্তু বরিশালে পর্যাপ্ত আইসিইউ ব্যবস্থা না থাকায় এবং মুয়াজকে আইসিইউতে রেখে চিকিৎসা দিতে না পারায় মুয়াজের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ